নাটোর চাল সরবরাহকারীদের মামলায় ডিসিকে শোকজ

  বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি ২২ মে ২০১৯, ২০:৩৯ | অনলাইন সংস্করণ

নাটোর

নাটোরের বড়াইগ্রামে সরকারি খাদ্যগুদামে ধান চাল সরবরাহকারী মিলারদের সঙ্গে চুক্তিতে নানা অনিয়মের অভিযোগে আদালতে মামলা করেছেন মিল মালিকরা।

আদালত শুনানি শেষে মামলার বিবাদী জেলা প্রশাসকসহ অন্যান্যদের ১০ দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছেন। বড়াইগ্রাম সহকারী জজ আদালতের বিচারক মো. তারিকুল ইসলাম এই আদেশ প্রদান করেন।

বুধবার মামলার বাদী পক্ষের আইনজীবী প্রসাদ কুমার তালুকদার বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, এ বছর বড়াইগ্রামে ধান চাল সরবরাহকারী মিলারদের সবকিছু বিবেচনা করে ৭৮টি মিলকে উপযুক্ত ঘোষণা করে উপজেলা খাদ্য ক্রয় কমিটি।

খাদ্য বিভাগ ওই তালিকাকে অনুমোদন করলে সেই মোতাবেক চুক্তি সম্পন্নের শর্ত মতো সরকারি কোষাগারে পে-অর্ডার জমা দেন মিল মালিকরা।

এর মধ্যে গত ৯ মে চুক্তিবদ্ধ হওয়ার মেয়াদ শেষের তিনদিন আগে ৫৫ জন মিলারের কাগজ চুক্তিবদ্ধ হিসাবে জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ে পাঠান উপজেলা খাদ্য নিয়ন্ত্রক।

এতে অবশিষ্ট ২৩ জন মিলার সকল শর্ত পূরণ করলেও চুক্তিবদ্ধ হতে পারেননি। ইতোমধ্যে চুক্তি করার সময়ও পার হয়ে গেছে। বিষয়টি জানতে পেরে বঞ্চিত মিল মালিকরা উপজেলা ও জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ে যোগাযোগ, মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেও কোনো ফলাফল না পেয়ে মঙ্গলবার বিকালে আদালতে বিচার প্রার্থী হন।

মামলায় জেলা প্রশাসক, জেলা খাদ্য নিয়ন্ত্রক, জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক, বড়াইগ্রাম উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ও উপজেলা কৃষি কর্মকর্তাকে বিবাদী করা হয়েছে।

বঞ্চিত মিলারদের মধ্যে ১১ মিল মালিকের পক্ষের আইনজীবী এ্যাডভোকেট প্রসাদ কুমার তালুকদার জানান, আদালত আগামী ১০ দিনের মধ্যে আসামিদের কারণ দর্শানোর নির্দেশ দিয়েছেন।

এ ব্যাপারে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোখলেছ আল আমিন জানান, মামলার বিষয়ে এখনো কোনো কাগজপত্র পাইনি। কাগজপত্র হাতে পেলে এ ব্যাপারে প্রয়োজনীয় আইনি প্রক্রিয়া গ্রহণ করা হবে।

আরও পড়ুন
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×