পটুয়াখালীতে বাস ধর্মঘট প্রত্যাহার

  পটুয়াখালী প্রতিনিধি ২২ মে ২০১৯, ২২:৪৫ | অনলাইন সংস্করণ

পটুয়াখালী

অবশেষে শর্ত সাপেক্ষে দ্বন্দ্ব-সংঘাতের মধ্য দিয়ে পটুয়াখালীর অভ্যন্তরীণ সব রুটের বাস ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

বুধবার দুপুরে পটুয়াখালী জেলা প্রশাসনের কক্ষে একাধিক জনপ্রতিনিধিরা পটুয়াখালী বাস মালিক সমিতির বিবদমান দুই গ্রুপকে নিয়ে বসে এর সমস্যার সমাধান করতে সক্ষম হয়। পরে বাস চলাচল স্বাভাবিক রাখার সিদ্ধান্ত নেয়া হয়।

তবে আগামী এক মাসের মধ্য বিগত কমিটির দুর্নীতির সুষ্ঠু তদন্ত এবং বৈধ কমিটি না দিলে বড় ধরনের সংঘাতের আশঙ্কা রয়েছে। ওই সভায় এমন হুঁশিয়ারি দেয়া বর্তমান আহ্বায়ক কমিটির মালিকপক্ষের লোকজন।

এদিকে বর্তমান আহ্বায়ক কমিটির আবেদনের প্রেক্ষিতে বিগত কমিটির সভাপতি রিয়াজ উদ্দিন মৃধা ও সম্পাদক গোলাম মাওলা দুলুর বিরুদ্ধে টানা ১১ বছরের আর্থিক দুর্নীতির তথ্য বেরিয়ে এসেছে জেলা প্রশাসনের প্রাথমিক তদন্তে। প্রাথমিক ওই তদন্ত প্রতিবেদন কেন্দ্রীয় বাস মালিক সমিতির মহাসচিবের কাছে প্রতিবেদন আকারে পাঠিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য জেলা প্রশাসকের পক্ষ থেকে বলা হয়েছে।

পটুয়াখালী জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী যুগান্তরকে বলেন, কেন্দ্রীয় বাস মালিক সমিতির মহাসচিব এনায়েতুল্লাহ সাহেবের সঙ্গে কথা হয়েছে। যেহেতু তারা পটুয়াখালী বাস মালিক সমিতির অভিভাবক। তাই বিষয়টি তারা সমাধান করার ক্ষমতা রাখে।

অপরদিকে পটুয়াখালী বাস মালিক সমিতির অভ্যন্তরীণ দ্বন্দ্ব টানা কয়েক দফা সংঘর্ষ, হামলা এবং পাল্টা-পাল্টি সংবাদ সম্মেলনে পটুয়াখালীর অভ্যন্তরীণ সব রুটে বাস চলাচল স্থগিত করা হয়। এ নিয়ে বিবদমান দুই গ্রুপই থানায় পাল্টা-পাল্টি অভিযোগ দায়ের করেন। এতে মঙ্গলবার হতাহতের ঘটনাও ঘটে।

মঙ্গলবার দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে টানা ২৪ ঘণ্টা অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়।

পরে বুধবার পটুয়াখালী জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী, পৌর মেয়র মহিউদ্দিন আহম্মেদ, উপজেলা চেয়ারম্যান এ্যাডভোকেট গোলাম ছরোয়ার, সাবেক উপজেলার ও এমপি পুত্র এ্যাডভোকেট তারিকুজ্জামান মনি, আওয়ামী নেতা কালাম মৃধারসহ একাধিক জনপ্রতিনিধির উদ্যোগে মীমাংসার সিদ্ধান্ত নেয়া হয়।

এসময় বর্তমান আহ্বায়ক কমিটি বিগত কমিটির টানা ১১ বছরের দুর্নীতির ফিরিস্তি তুলে ধরেন। টানা কয়েক ঘণ্টাব্যাপী আলোচনা করে কয়েক দফা দাবি এবং শর্ত সাপেক্ষে এর সিদ্ধান্ত নেয়া হয়।

ওই সভায় বলা হয়, পুনর্নির্বাচন না হওয়া পর্যন্ত পটুয়াখালী বাস মালিক সমিতির পরিচালনা পর্ষদের সঙ্গে সাবেক উপজেলা চেয়ারম্যান তারিকুজ্জামান মনি ও উপজেলা আওয়ামী লীগ নেতা কালাম মৃধা সমন্বয় করে বর্তমান কার্যক্রম পরিচালনা করবেন। তবে বিগত কমিটির টানা ১১ বছরের সকল অনিয়ম ও দুর্নীতির সুষ্ঠু তদন্ত এবং বিচার সাপেক্ষে এ সিদ্ধান্ত নেয়া হয়। তা না হলে পরবর্তীতে বড় ধরনের আন্দোলন ও সংঘাতের ইঙ্গিত দেয় পটুয়াখালী বাস মালিকপক্ষের সংখ্যাগরিষ্টরা।

পৌর মেয়র মহিউদ্দিন আহম্মেদ জানান, প্রচণ্ড তাবদাহে পবিত্র রমজান মাস চলমান। তাই যাত্রীদের কথা বিবেচনা করে ডিসির সঙ্গে আলোচনা করে জনপ্রতিনিধিদের নিয়ে এর সমাধন করা হয়েছে। বাকি সমস্যা সমাধানের জন্য সংশ্লিষ্ট অভিভাবক এবং জেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী রয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×