গলাচিপায় ১২ ফুট লম্বা অজগর সাপ আটক

  গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি ২৩ মে ২০১৯, ০০:৫২ | অনলাইন সংস্করণ

গলাচিপায় ১২ ফুট লম্বা অজগর সাপ আটক
গলাচিপায় ১২ ফুট লম্বা অজগর সাপ আটক

পটুয়াখালীর গলাচিপায় ১০-১২ ফুট লম্বা একটি অজগর সাপ ধরা পড়েছে জনতার হাতে। মঙ্গলবার রাতে উপজেলার বকুলবাড়িয়া ইউনিয়নের লামনা গ্রামে এলাকাবাসী অজগরটি দেখতে পেয়ে আটক করে পুলিশে খবর দেয়।

পুলিশ গভীর রাতে ঘটনাস্থল থেকে অজগরটি উদ্ধার করে গলাচিপা থানায় নিয়ে আসে। বুধবার গলাচিপার পক্ষিয়া ফরেস্ট ক্যাম্পের আওতাধীন চর কারফারমা সংরক্ষিত বনাঞ্চলে আজগরটি অবমুক্ত করা হয়।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, মঙ্গলবার রাত ৯টার দিকে উপজেলার বকুলবাড়িয়া ইউনিয়নের লামনা গ্রামের মন্টু মেম্বরের মাছের ঘেরের পাড়ে কয়েকজন পথচারী প্রথমে অজগর সাপটি দেখতে পায়। এরপর আরও এলাকাবাসী জড়ো হয়ে অজগর সাপটিকে জাল দিয়ে প্যাঁচিয়ে আটক করে পুলিশে খবর দেয়।

পুলিশ রাতেই ঘটনাস্থল থেকে অজগরটি উদ্ধার করে গলাচিপা থানায় নিয়ে আসে। বুধবার বনবিভাগের গলাচিপা সোসাল ফরেস্ট্রি প্লানটেশন সেন্টারের ভারপ্রাপ্ত কর্মকর্তা মশিউর রহমান গলাচিপা থানা থেকে অজগরটি নিয়ে পক্ষিয়া ফরেস্ট ক্যাম্পের আওতাধীন চর কারফরমা সংরক্ষিত বনাঞ্চলে অবমুক্ত করেন।

মশিউর রহমান জানান, অজগরটির দৈর্ঘ্য ১২ ফুট, ওজন আনুমানিক ৩০ কেজি। ধারণা করা হচ্ছে, অজগর সাপটি ঘূর্ণিঝড় ফনি অথবা বৌদ্ধ পূর্ণিমার জোয়ারের পানিতে ভেসে বকুলবাড়িয়া এলাকায় আসে।

গলাচিপা থানার ওসি মো. আখতার মোর্শেদ জানান, অজগরটি মঙ্গলবার রাতে আটকের পর কেউ কেউ বিক্রি করা এবং কতিপয় লোকটি মেরে ফেলার উদ্যোগ নেয়। এ খবর পাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশ পাঠিয়ে সাপটিকে থানায় নিয়ে আসা হয়। এরপর ফরেস্ট অফিসারদের মাধ্যমে চর কারফরমা বনাঞ্চলে অজগরটি অবমুক্ত করা হয়।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×