জাতিসংঘ সম্মেলনে যোগ দিতে কেনিয়া গেলেন গণপূর্তমন্ত্রী

  নাজিরপুর প্রতিনিধি ২৬ মে ২০১৯, ১২:৩৬ | অনলাইন সংস্করণ

জাতিসংঘ সম্মেলনে যোগ দিতে কেনিয়া গেলেন গণপূর্তমন্ত্রী
গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম। ফাইল ছবি

জাতিসংঘের হ্যাবিটেট অ্যাসেম্বলির প্রথম অধিবেশনে যোগ দিতে কেনিয়া গেছেন পিরোজপুর-১ (নাজিরপুর, পিরোজপুর, নেছারাবাদ) আসনের এমপি ও গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম।

রোববার ভোরে তিনি কেনিয়ার রাজধানী নাইরোবির উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন বলে জানা গেছে।

তিনি ঢাকা ত্যাগ করার আগে তার নির্বাচনী এলাকার (পিরোজপুর-১) জনগণের কাছে দোয়া চেয়েছেন। এ সময় মন্ত্রী যুগান্তরকে জানান, অতিজরুরি এ প্রোগ্রাম। তাই নির্বাচনী এলাকার জনগণের কাছে মিডিয়ার মাধ্যমে দোয়া প্রার্থনা ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

কেনিয়ার রাজধানী নাইরোবিতে ২৭ মে থেকে ৩১ মে পর্যন্ত ৫ দিনব্যাপী ইউএন-হ্যাবিটেট অ্যাসেম্বলিতে প্রথম অধিবেশন অনুষ্ঠিত হবে। ওই অধিবেশনে বাংলাদেশসহ জাতিসংঘের ১৯৩ সদস্য রাষ্ট্রের সরকারি-বেসরকারি সংস্থা ও সিভিল সোসাইটির প্রতিনিধিরা যোগ দেবেন।

ওই অধিবেশনে গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বাংলাদেশের প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন।

সম্মেলনে তিনি বাংলাদেশের রোহিঙ্গা সমস্যাসহ নগর উন্নয়নবিষয়ক বিভিন্ন আন্তর্জাতিক ইস্যুতে বাংলাদেশের অবস্থান তুলে ধরবেন। এ ছাড়া রোহিঙ্গা সমস্যার ওপর গুরুত্বারোপ করে অধিবেশনের একটি সেশনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বলে জানা গেছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×