গাইবান্ধায় সিপিবির ধানের বস্তা নিয়ে বিক্ষোভ, সমাবেশ

  গাইবান্ধা প্রতিনিধি ২৬ মে ২০১৯, ১৬:৪৩ | অনলাইন সংস্করণ

গাইবান্ধায় সিপিবির ধানের বস্তা নিয়ে বিক্ষোভ, সমাবেশ
গাইবান্ধায় সিপিবির ধানের বস্তা নিয়ে বিক্ষোভ, সমাবেশ

সব ইউনিয়নে সরকারি ক্রয় কেন্দ্র চালু করে সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয়ের দাবিতে গত ২২ মে থেকে ২৬ মে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি দেশব্যাপী ‘কৃষক বাঁচাও’ সপ্তাহ পালন করে।

সপ্তাহের শেষ দিনে রোববার সিপিবি গাইবান্ধা জেলা কমিটির উদ্যোগে শহরে ধানের বস্তা কাধেঁ নিয়ে বিক্ষোভ মিছিল করেছে কৃষক ও ক্ষেতমজুররা।

সিপিবি গাইবান্ধা জেলা কমিটির সভাপতি মিহির ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, সম্পাদক মণ্ডলীর সদস্য ছাদেকুল ইসলামের, তপন কুমার বর্মণ প্রমুখ।

বক্তারা কৃষকদের উৎপাদিত ধান সব ইউনিয়নে সরকারি ক্রয় কেন্দ্র চালু করে সরাসরি কৃষকের কাছ থেকে কেনার জোর দাবি জানান। বক্তারা, সরকার নিজেদের কৃষক বান্ধব বলে দাবি করলেও সারাদেশে কৃষকরা যখন ধানের ন্যায্য মূল্য না পেয়ে দুঃখে ক্ষোভে ধান পুড়িয়ে দিচ্ছে, রাস্তায় ছিটিয়ে দিচ্ছে তখন সরকার নির্বিকার হয়ে বসে আছে।

বক্তারা আরও বলেন,অবিলম্বে কৃষকদের কাছ থেকে ধান ক্রয় শুরু করা না হলে কৃষকদের সঙ্গে নিয়ে দেশব্যাপী হরতালসহ কঠোর কর্মসূচি ঘোষণা এবং সরকারকে কৃষকদের দাবি মানতে বাধ্য করা হবে।

সভায় জেলা খাদ্য নিয়ন্ত্রণ অফিস, ভূমি অফিসের অস্বাভাবিক দুর্নীতি বন্ধে দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণেরও জোর দাবি জানানো হয়। সমাবেশ শেষে বিক্ষুদ্ধ কৃষকরা বস্তাভর্তি ধান মাথায় নিয়ে জেলা শহরে বিক্ষোভ মিছিলে অংশ নেয়।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×