হাইকোর্টের নির্দেশে প্রাণের মসলাসহ ভেজাল পণ্য অপসারণ শুরু

প্রকাশ : ২৭ মে ২০১৯, ১৪:৪৩ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট, তাহিরপুর

সুনামগঞ্জে হাইকোর্টের নির্দেশে প্রাণের মসলাসহ ভেজাল পণ্য অপসারণ শুরু। ছবি: যুগান্তর

হাইকোর্টের নির্দেশনা ও বিএসটিআই কর্তৃক অনুত্তীর্ণ প্রাণের হলুদ গুঁড়া মসলাসহ বিভিন্ন ব্র্যান্ডের মানহীন ৫২টি পণ্যের অপসারণ কার্যক্রম সুনামগঞ্জে শুরু হয়েছে।

রোববার জেলার দক্ষিণ সুনামগঞ্জে ভ্রাম্যমাণ আদালত এসব অপসারণ কার্যক্রম শুরু করেন। এ সময় বিপুল পরিমাণ আর্থিক জরিমানাও আদায় করা হয়।

জানা যায়, উপজেলার নোয়াখালী বাজারে দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে বিএসটিআইয়ের পরীক্ষায় অনুত্তীর্ণ মানহীন বিভিন্ন প্রতিষ্ঠানের ৫২টি পণ্যের মধ্যে প্রাণের হলুদ গুঁড়া মসলা, প্রাণের কারি পাউডার, ফ্রেশের হলুদ গুঁড়া মসলা, মোল্লা সল্টের আয়োডিনযুক্ত লবণ, ড্যানিশের কারি পাউডার, সিটি ওয়েলের সরিষার তৈলসহ বিভিন্ন মানহীন ভেজাল পণ্য অপসারণ ও ধ্বংস করেন।

উপজেলার নোয়াখালী বাজারে এসব মানহীন ভেজাল পণ্য রেখে বিক্রয় করার অপরাধে চারটি ব্যবসা প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার আইনে বিপুল পরিমাণ আর্থিক জরিমানা করা হয়।

দক্ষিণ সুনামগগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সফি উল্লাহ বলেন, উচ্চ আদালত এসব মানহীন পণ্য বাজার থেকে অপসারণের আদেশ দিয়েছেন এমনকি বিএসটিআই কর্তৃক ভেজাল প্রমাণিত হয়েছে। এসব পণ্য যে বা যারাই দোকানে রাখবে বা বাজারজাত করবেন তাদের বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যবস্থা নেয়া হবে।