জায়েজ করতেই বগুড়া উপনির্বাচনে ইভিএম ব্যবহার করছে সরকার

  বগুড়া ব্যুরো ২৯ মে ২০১৯, ২২:০৫ | অনলাইন সংস্করণ

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন বিএনপি প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজ
সংবাদ সম্মেলনে বক্তব্য দেন বিএনপি প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজ

ইভিএম মেশিনে ভোটগ্রহণে জালিয়াতির আশঙ্কা প্রকাশ করে বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে বিএনপি প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজ বলেছেন, খালেদা জিয়া ও তার পরিবারের এ আসনে ধানের শীষ প্রতীকে কলাগাছ দাঁড়ালেও বগুড়াবাসী তাকে বিপুল ভোটে নির্বাচিত করবেন।

তিনি বলেন, এখানে ভোট দিলেও বিএনপি না দিলেও বিএনপি বিজয়ী হবে। তাই কৌশলী আওয়ামী লীগ সরকার টেম্পারিংযোগ্য ইভিএম মেশিনকে জায়েজ করার জন্যই এ নির্বাচনে ব্যবহার করছেন। বগুড়া সদর আসনে যেহেতু বিএনপি ইভিএম মেশিনের ভোটেও জিতবে তাই অন্যত্র ব্যবহার করলে কেউ অভিযোগ তুলতে পারবেন না।

বুধবার দুপুরে শহরে সূত্রাপুর রিয়াজ কাজী লেনে তারেক রহমানের বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপি প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজ এসব কথা বলেন।

লিখিত ও মৌখিক বক্তব্যে তিনি বলেন, ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান ৯ বছরের পুরাতন বগুড়া জেলা বিএনপির কমিটি বাতিল করেন।

গত ১৫ মে তাকে (সিরাজ) আহ্বায়ক করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা দিয়েছেন। সরকারের মিথ্যা ফরমায়েশি মামলায় কারারুদ্ধ চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সমাবেশ করা হয়েছে। বগুড়া জেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটি গঠনে ৩ মাস সময় দেয়া হলেও ‘তারেক মডেল’ অর্থাৎ সকল তৃণমূল কমিটি গঠনের পর আগামী ৬ মাসের মধ্যে জেলা কমিটি করা হবে।

গত ১৪ দিন শহরের নবাববাড়ি সড়কে দলীয় কার্যালয়ে তালা দিয়ে রাখা বিদ্রোহী ও বহিস্কৃত নেতাকর্মী সম্পর্কে তিনি বলেন, দলের গঠনতন্ত্র ও নিয়ম শৃংখলা ভঙ্গকারী বহিষ্কৃত কিছু বিপথগামী আহ্বায়ক কমিটির বিপক্ষে মিথ্যাচার করছে। ওইসব বহিষ্কৃত বিপথগামীরা দলের কেউ নয়। তারা দলকে ব্যক্তি স্বার্থে ব্যবহার করছে। তাই সাংবাদিকদের তিনি তাদের মিথ্যা সংবাদ হাইলাইট না করতে অনুরোধ জানান।

গোলাম মোহাম্মদ সিরাজ বলেন, স্বৈরাচার সরকার খালেদা জিয়াকে ৩০ ডিসেম্বরের নির্বাচন থেকে দূরে রাখতে ফরমায়েশি মামলায় জেলে পাঠিয়ে তার মনোনয়ন বাতিল করে। যে কারণে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে প্রার্থী করা হয়। তিনি বিপুল ভোটে নির্বাচিত হলেও রাজনৈতিক ও ব্যক্তিগত কৌশলগত কারণে শপথ না নেয়ায় বগুড়া-৬ (সদর) আসন শূন্য হয়েছে।

তিনি বলেন, বৈধ প্রার্থী ঘোষিত হওয়ার পর দলের নীতি নির্ধারকরা তাকে (সিরাজ) দলীয় প্রতীক গ্রহণের আহ্বান জানিয়েছে। এর প্রেক্ষিতে তিনি আগামী ২৪ জুন বগুড়া সদর আসনের উপ-নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে অংশগ্রহণ করতে যাচ্ছেন।

এক প্রশ্নের উত্তরে গোলাম মোহাম্মদ সিরাজ বলেন, কারাবন্দি মৃত্যুপথযাত্রী খালেদা জিয়ার মুক্তির জন্যই বগুড়াবাসী তাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন।

শহরের সুত্রাপুর রিয়াজ কাজী লেনের চম্পামহলে তারেক রহমানের বাসভবন সম্পর্কে চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালু বলেন, জায়গা রেজিস্ট্রি করে দেয়া হয়নি। তাকে (তারেক) মৌখিকভাবে দান করা হয়েছে। তারেক রহমান ওই জায়গার ওপর নিজ খরচে দ্বিতল বাসভবন করেছেন। বর্তমানে এ বাসভবনটিই উপ-নির্বাচনে প্রধান কার্যালয় হিসেবে ব্যবহার হবে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে জেলা বিএনপির আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট একেএম সাইফুল ইসলাম, সদস্য রেজাউল করিম বাদশা, আলী আজগর তালুকদার হেনা, মাহবুবর রহমান বকুল, হামিদুল হক চৌধুরী হিরু, এমআর ইসলাম স্বাধীন, ওমর ফারুক, খায়রুল বাশার, সহিদ-উন-নবী সালাম, মনিরুজ্জামান মনি প্রমুখ উপস্থিত ছিলেন।

ঘটনাপ্রবাহ : বগুড়া-৬: জাতীয় সংসদ নির্বাচন

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×