সুনামগঞ্জে প্রতিবন্ধী কলেজ ছাত্রের লেখাপড়ার দায়িত্ব নিলেন জেলা প্রশাসক

  যুগান্তর রিপোর্ট, তাহিরপুর ৩১ মে ২০১৯, ০১:১১ | অনলাইন সংস্করণ

সুনামগঞ্জে প্রতিবন্ধী কলেজ ছাত্রের লেখাপড়ার দায়িত্ব নিলেন জেলা প্রশাসক

অর্থের অভাবে লেখাপড়া বন্ধ হয়ে যাওয়া এক প্রতিবন্ধী কলেজ ছাত্রের পাশে দাঁড়ালেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ।

সুনামগঞ্জ সরকারি কলেজে বিজ্ঞান বিভাগের ২য় বর্ষের ছাত্র শারীরিক প্রতিবন্ধী সুজিত শর্মার লেখাপড়ার দায়িত্ব নেন তিনি।

সুজিত শর্মা বিশ্বম্ভরপুর উপজেলার পলাশ ইউনিয়নের আদুখালি গ্রামের প্রান্তিক কৃষক মনোরঞ্জন শর্মা ও জয়ন্তী শর্মার সন্তান।

ছোটবেলা থেকেই তার ইচ্ছা লেখাপড়া করে কোনো ব্যাংকে চাকরি করার। কিন্তু তার স্বপ্নে বাধা হয়ে যায় শারীরিক ও আর্থীক প্রতিবন্ধকতা। তার বাবা মনোরঞ্জ শর্মা অন্যের জমি বর্গা করে বোরো ধান আবাদ করেন। বর্তমানে অনেক অভাব অনটনে দিন কাটছে তাদের।

এক পর্যায়ে অর্থের অভাবে তার লেখা পড়াও প্রায় বন্ধ হয়ে যায়। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সুজিতের করুণ অবস্থার কথা জানতে পেরে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ সুজিতের লেখাপড়া চালিয়ে যাওয়ার জন্য গত মঙ্গলবার জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে তাকে শিক্ষা সহায়তা বাবদ প্রথম দফায় দশ হাজার টাকা অনুদান দেন।

এ ব্যাপারে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন, সুজিত শর্মার বিষয়টি জানতে পেরে তার খোঁজ-খবর নেয়া হয়েছে। তার শিক্ষা সহায়তা বাবদ প্রতি মাসে দুই হাজার টাকা করে জেলা প্রশাসন থেকে দেয়া হবে।

পাশাপাশি তার যাতায়াতের জন্য একটি হুইল চেয়ার এবং কলেজের পাশে ছাত্রদের সঙ্গে থাকার ব্যবস্থা করা হয়েছে। তিনি আরো বলেন, সুজিতের যেহেতু ব্যাংকে চাকরি করার আগ্রহ রয়েছে সেক্ষেত্রে লেখাপড়া শেষে তার সেই যোগ্যতা অর্জনের পর আমার বিশ্বাস এ জেলায় আমি না থাকলেও পরবর্তী যে কোন জেলা প্রশাসক বা দানশীল ব্যাক্তি তার পাশে দাড়াবেন এবং তার স্বপ্ন পূরণ করবেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×