সড়কে মিলল এসএসসির ইংরেজি প্রথম পত্রের ৭৫ উত্তরপত্র

  জয়পুরহাট প্রতিনিধি ১৬ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:১৬ | অনলাইন সংস্করণ

উত্তরপত্র
উদ্ধার হওয়া উত্তরপত্র।

জয়পুরহাট শহরের বিশ্বাসপাড়া এলাকার সড়কে মিলেছে এবারের এসএসসি পরীক্ষার ইংরেজি প্রথম পত্রের ৫০টি উত্তরপত্র। শুক্রবার সকালে ওই এলাকার একটি গলিতে শাহীন নামে এক মুদি দোকানি তার দোকানের পাশে উত্তরপত্রগুলো পেয়ে জয়পুরহাট থানা পুলিশের কাছে জমা দেন।

এর আগে বৃহস্পতিবার রাতে স্থানীয় চারজন পথচারী শহরের জয়পুরহাট শিবমন্দিরসংলগ্ন সোনারপট্টি (বাজার গলি) এলাকার সড়কে পরিত্যক্ত অবস্থায় কুড়িয়ে পাওয়া একই বিষয়ের ২৫টি উত্তরপত্র থানায় জমা দিয়েছিলেন।

এ নিয়ে জয়পুরহাটে আনার সময় রিকশা থেকে পড়ে হারিয়ে যাওয়া এবারের এসএসসি পরীক্ষার ইংরেজি প্রথম পত্রের সবকটি উত্তরপত্রই পাওয়া গেল।

বিষয়টি স্বীকার করেন উত্তরপত্র বহনকারী জয়পুরহাট সুগার মিলস্ লিমিটেডের কেজি এবং উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের সহকারী শিক্ষক ও পরীক্ষক গোলাম সরওয়ার জানান, মূল্যায়নের জন্য ২০০টি উত্তরপত্র রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে জয়পুরহাটে আনছিলেন তিনি। রাত ৯টার দিকে বাসায় ফিরে রিকশা থেকে উত্তরপত্রের বস্তা নামানোর সময় মুখ খোলা দেখে তার সন্দেহ হয়।তাৎক্ষণিক গুনে দেখেন যে,বস্তায় ৭৫টি উত্তরপত্রের একটি প্যাকেট কম।রিকশাযোগে বাসায় যাওয়ার সময় অসতর্ক অবস্থায় বস্তার মুখ খুলে ৭৫টি উত্তরপত্র সড়কের কোথাও পড়ে হারিয়ে গেছে। ওই সময় পথচারীরা ২৫টি উত্তরপত্র সড়কে কুড়িয়ে পেয়ে থানায় জমা দিলেও ওই বান্ডিলের হারানো ৫০টি উত্তরপত্রের হদিস না পাওয়ায় পাগলের মতো শহরের সড়কে খোঁজাখুঁজি শুরু করেন তিনি।

এদিকে বিষয়টি গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখে বৃহস্পতিবার রাত থেকেই পুলিশও হারিয়ে যাওয়া এসএসসি পরীক্ষার ইংরেজি প্রথম পত্রের বাকি ৫০টি উত্তরপত্র উদ্ধারে ব্যাপক খোঁজখবর শুরু করে। কিন্তু সারারাতেও এর কোনো হদিস মেলেনি। পুনরায় শুক্রবার সকালে হারিয়ে যাওয়া উত্তরপত্র উদ্ধারে পুলিশ শহরের বিশ্বাসপাড়ায় গেলে স্থানীয় মুদি দোকানি শাহীন বৃহস্পতিবার রাতে তার দোকানের অদূরে পরিত্যক্ত অবস্থায় পাওয়া এসএসসি পরীক্ষার ইংরেজি প্রথম পত্রের ৫০টি উত্তরপত্র (খাতা) পুলিশের হাতে তুলে দেন।

জয়পুরহাট থানার পরিদর্শক (তদন্ত) মমিনুল হক জানান, উত্তরপত্র জমা নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে এ বিষয়ে থানায় একটি জিডি করা হয়েছে।

ঘটনাপ্রবাহ : এসএসসি-১৮

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
×