ঈদে সুবিধাবঞ্চিত শিশুদের পাশে ফেসবুক গ্রুপ

  কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি ০২ জুন ২০১৯, ১৭:১২ | অনলাইন সংস্করণ

শিশুদের মাঝে নতুন টুপি ও আতর বিতরণ করেছে ফেসবুক গ্রুপ
শিশুদের মাঝে নতুন টুপি ও আতর বিতরণ করেছে ফেসবুক গ্রুপ

কারো বাবা দিনমজুর, কেউ ভ্যানচালক। সংসারের খরচ মিটাতেই হিমশিম খেতে হয় তাদের। তিন বেলা খাওয়ার জন্য যাদের সংগ্রাম করতে হয়। তাদের পক্ষে ঈদে সন্তানদের জন্য নতুন পোশাক কিনে দেয়া অসম্ভব।

আবার অনেক শিশুর বাবা আছে, কিন্তু মা নেই বা মা আছে বাবা নেই। এমন টানাপোড়নে স্থান হয়েছে এতিমখানায়। ঈদে যখন নতুন পোশাক পরে তাদের সামনে দিয়ে অন্য শিশুরা যাতায়াত করে, একটু কষ্টই লাগে তাদের।

এমন সুবিধাবঞ্চিত শিশুদের ঈদের পোশাক দিয়ে পাশে দাড়িয়েছে ঝিনাইদহের দুইটি ফেসবুক গ্রুপ। গত তিন দিনে ১৭৫ জন শিশুকে ঈদের নতুন পোশাক দিয়েছে তারা।

শুক্রবার ও শনিবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কালীগঞ্জ আঞ্চলিক ভাষা নামের গ্রুপটি শহরের দুইটি এতিমখানার ৯০ শিশুকে ঈদের নতুন পোশাক বিতরণ করে। এছাড়াও শিশুদের মাঝে নতুন টুপি ও আতর বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব শিশুদের মাঝে পোশাক বিতরণ করেন কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ। এছাড়া উপস্থিত ছিলেন কালীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি জামির হোসেন, সাধারণ সম্পাদক সাবজাল হোসেন, গ্রুপের অ্যাডমিন আবদুর রউফ, ক্রিয়েটর অ্যাডমিন শাহরিয়ার আলম সোহাগসহ গ্রুপটির অন্যান্য মডারেটর ও সদস্যরা।

ঈদের পোশাক পেয়ে খুশি জাহিদ নামের একটি শিশু। সে বলে, আমার বাবা নেই। মা অন্যের বাড়িতে কাজ করে। এতিমখানায় থেকে পড়াশোনা করি। মা নতুন জামা কিনে দিতে পারে না। আমি এই নতুন জামা পেয়ে অনেক খুশি।

কালীগঞ্জ পৌরসভার মেয়র আশরাফুল আলম আশরাফ বলেন, সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের পাশে আমাদের সবার এগিয়ে আসা উচিৎ। ফেসবুকের মাধ্যমে যে মানবিক কাজ এই গ্রুপটি করেছে, আমি তাদের এই মহৎ কাজের জন্য সাধুবাদ জানাই।

এদিকে শনিবার দুপুরে শহরের চান্দা সিনেমা হল কমিউনিটি সেন্টারে ঝিনাইদহের আরেকটি ফেসবুক গ্রুপ ‘হেব্বি’র সদস্যরা ৮৫ সুবিধাবঞ্চিত শিশুদের হাতে ঈদের নতুন জামা তুলে দেয়।

গ্রুপটির প্রধান জাহান লিমন বলেন, ঈদে পোশাক কেনার সামর্থ্য নেই এমন ৮৫ শিশুকে বাছাই করে তাদের নতুন জামা দেয়া হয়।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×