মির্জা ফখরুলের আসনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ

  বগুড়া ব্যুরো ০৪ জুন ২০১৯, ১৩:৫৪ | অনলাইন সংস্করণ

প্রার্থীদের হাতে প্রতীক তুলে দেন জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মাহবুব আলম শাহ
প্রার্থীদের হাতে প্রতীক তুলে দেন জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মাহবুব আলম শাহ

বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে বিএনপি, আওয়ামী লীগ, জাতীয় পার্টি, মুসলিম লীগ, বাংলাদেশ কংগ্রেস এবং স্বতন্ত্রসহ মোট সাতজন প্রার্থীর মাঝে প্রতীক বন্টন করা হয়েছে।

মঙ্গলবার সকালে জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মাহবুব আলম শাহ শহরের খান্দার এলাকায় তার কার্যালয়ে প্রার্থীদের হাতে প্রতীক তুলে দেন।

প্রতীক পাবার পরপরই প্রার্থীরা আনুষ্ঠানিকভাবে প্রচারণা শুরু করেছেন।

প্রতীক পাওয়া প্রার্থীরা হলেন আওয়ামী লীগের এসএমটি জামান নিকেতা (নৌকা), বিএনপির গোলাম মোহাম্মদ সিরাজ (ধানের শীষ), জাতীয় পার্টির নুরুল ইসলাম ওমর (লাঙ্গল), বাংলাদেশ কংগ্রেসের মনসুর রহমান (ডাব), বাংলাদেশ মুসলিম লীগের রফিকুল ইসলাম (হারিকেন), স্বতন্ত্র প্রার্থী সৈয়দ কবির আহম্মেদ মিঠু (ট্রাক) ও মিনহাজ মণ্ডল (আপেল)।

বগুড়ার সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও উপনির্বাচনের রিটার্নিং অফিসার মাহবুব আলম শাহ জানান, বিভিন্ন দল ও স্বতন্ত্র মোট ১১ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন। গত ২৭ মে যাচাই-বাছাইকালে বগুড়া পৌরসভার মেয়র পদ থেকে পদত্যাগ না করায় বিএনপি প্রার্থী অ্যাডভোকেট একেএম মাহবুবর রহমান এবং দাখিল করা মোট ভোটারের এক শতাংশের তালিকা সঠিক না থাকায় স্বতন্ত্র প্রার্থী জাফর আলী ও আবুল হাসানের মনোনয়ন বাতিল করা হয়েছে। পরে আবুল হাসান আপীল করলেও তা খারিজ হয়ে যায়। এছাড়া বিএনপির দুই প্রার্থীর মধ্যে গোলাম মোহাম্মদ সিরাজ দলীয় মনোনয়ন পেয়েছেন।

তিনি আরও জানান, মঙ্গলবার সকালে আনুষ্ঠানিকভাবে চুড়ান্ত সাত প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। আগামী ২৪ জুন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ১৪১ কেন্দ্রে ইভিএম’এ ভোট গ্রহণ করা হবে। এ ব্যাপারে সকল প্রস্তুতি চলছে।

এদিকে প্রতীক বরাদ্দ পাবার পরপরই আওয়ামী লীগ প্রার্থী এসএমটি জামান নিকেতা শহরে টেম্পল রোডে দলীয় কার্যালয় থেকে প্রচারণা শুরু করেন। তার পক্ষে ভোট চেয়ে মাইকিং শুরু হয়েছে।

এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু, সহ-সভাপতি অ্যাডভোকেট আবদুল মতিন, অ্যাডভোকেট রেজাউল করিম মন্টু, জাকির হোসেন নবাব, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আসাদুর রহমান দুলু, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাফুজুল ইসলাম রাজ, জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক সদর উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ডালিয়া খাতুন রিক্তা, ছাত্রলীগের নাইমুর রাজ্জাক তিতাস, অসীম কুমার রায়, আসলাম আলী, আবদুর রউফ প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বগুড়া-৬ (সদর) আসনটি খালেদা জিয়ার আসন হিসেবে পরিচিত। এই আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী ছিলেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গত বছরের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত সেই নির্বাচনে মির্জা ফখরুল নির্বাচিত হলেও নির্ধারিত সময়ের মধ্যে শপথ না নেয়ায় গত ৩০ এপ্রিল আসনটি শূন্য ঘোষণা করা হয়। এরপর গত ৮ মে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। আগামী ২৪ জুন বগুড়া-৬ আসনে নির্বাচন অনুষ্ঠিত হবে।

ঘটনাপ্রবাহ : বগুড়া-৬: জাতীয় সংসদ নির্বাচন

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×