বঙ্গবন্ধু সেতুর ওপর ক্রিকেট খেলছেন যাত্রীরা!

প্রকাশ : ০৫ জুন ২০১৯, ০০:৫৪ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

বঙ্গবন্ধু সেতুর ওপর ক্রিকেট খেলছেন যাত্রীরা, মঙ্গলবারের ছবি

আজ বুধবার পালিত হচ্ছে পবিত ঈদুল ফিতর। ঈদ উদযাপনে ঘরে ফিরছেন লাখ লাখ মানুষ। যে কারণে মহাসড়কে সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজটের।

এ যানজটের ভোগান্তি চলছে গত দু দিন ধরেই। জানা গেছে, মঙ্গলবার হতে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু পূর্ব মহাসড়কে তীব্র যানজটে নাকাল হচ্ছেন ঘড়মুখো যাত্রীরা।

তবে এরইমধ্যে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে একটি ছবি। যেখানে দেখা গেছে, বঙ্গবন্ধু সেতু পূর্ব মহাসড়কে যাত্রীরা বাস থেকে নেমে ক্রিকেট খেলছেন। আর তাদের ওই ক্রিকেট খেলা উপভোগ করছেন ঠাই দাঁড়িয়ে থাকা বিভিন্ন বাসের যাত্রীরা।   

জানা গেছে, ঘটনাটি গতকাল মঙ্গলবার দুপুরের। স্থানীয় সূত্র জানায়, মঙ্গলবার সকালে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু পূর্ব মহাসড়কে এতো দীর্ঘ সারির যানজটের সৃষ্টি হয় যে, বিভিন্ন ঘরমুখো যাত্রীরা এক সময় অতিষ্ঠ হয়ে ওঠেন। তাই সময় কাটাতে তাদের অনেকেই রাস্তায় নেমে পড়েন। এ সময় সেতুর ওপর ক্রিকেট খেলেন কেউ কেউ।

সুত্র জানায়, মঙ্গলবার দুপুরে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু পূর্ব মহাসড়কে প্রায় ৫৫ কিলোমিটার এলাকাজুড়ে গাড়ির যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েছেন মহাসড়ক দিয়ে চলাচলকারী যাত্রী ও চালকরা।

গতকাল সকাল থেকেই মহাসড়কের বঙ্গবন্ধু সেতুপুর্ব থেকে মির্জাপুর উপজেলার পাকুল্লা পর্যন্ত গাড়ির দীর্ঘ সারি দেখা যায়। এ সময় বিভিন্ন সড়কের পাশে মানুষ পরিবহনের অপেক্ষায় দাঁড়িয়ে থাকতে দেখা গেছে।

মহাসড়কের বঙ্গবন্ধু সেতুপূর্ব, এলেঙ্গা বাসস্ট্যান্ড, রাবনা বাইপাস, বাঐখোলা, করটিয়া হাটবাইপাস, নাটিয়াপাড়া ও পাকুল্লায় এ যানজটের সৃষ্টি হয়।

এ বিষয়ে বঙ্গবন্ধু সেতু পূর্ব থানা পুলিশের (ওসি) মোশারফ হোসেন জানান, সোমবারের তুলনায় মঙ্গলবার গাড়ির বাড়তি চাপ ছিল। ফলে থেমে থেমে বঙ্গবন্ধু সেতুর পূর্ব পার হতে প্রায় ৩০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়।