ঈদের দিনে রোজা রেখেছেন গৌরনদীর ২০ গ্রামের মানুষ

  গৌরনদী (বরিশাল) প্রতিনিধি ০৫ জুন ২০১৯, ১৫:১৫ | অনলাইন সংস্করণ

ঈদের দিনে রোজা রেখেছেন গৌরনদীর ২০ গ্রামের মানুষ
ঈদের দিনে রোজা রেখেছেন গৌরনদীর ২০ গ্রামের মানুষ

বরিশালের গৌরনদী উপজেলার বাঙ্গিলা হামিউস সুন্নাহ কওমী মাদ্রাসার ৭ শিক্ষক ও ২৫০ জন ছাত্রসহ ২৪৫টি পরিবারের ১২ শতাধিক মুসলমান নারী-পুরুষ ঈদের দিনে রোজা রেখেছেন।

তারা ৩০টি রোজা পূর্ণ করে বৃহস্পতিবার ঈদ উৎসব পালন করবেন। ওই মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও প্রধান মাওলানা মুক্তি আবদুল কাদেরঅনুসারীদের ঈদের জামাত মাদ্রাসা প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে বলে স্থানীয়রা জানায়।

বুধবার ওই মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও প্রধান মাওলানা মুক্তি আবদুল কাদের বলেন, হাদীসে বর্নিত আছে চাঁদ দেখে রোজা রাখা ও চাঁদ দেখে ঈদ কর। কেন্দ্রীয় চাঁদ দেখা কমিটির প্রথম ঘোষণা কোরআন ও সুন্নাহ’র ভিত্তিতে সঠিক ছিল। পরবর্তীতে রাত ১১টায় চাঁদ দেখা কমিটির ঘোষণা কোরআন ও সুন্নাহ’র ভিত্তিতে সঠিক হয়নি।

তিনি বলেন, এ কারণে কোরআন ও সুন্নাহ’য় বিশ্বাস করে মাদ্রাসার ৭ শিক্ষক ও ২৫০ জন ছাত্রসহ আশপাশের ধুরিয়াইল, ধানডোবা, নন্দনপট্টি, চাঁদশী, বড়কসবা, চেংগুটিয়াসহ ২০টি গ্রামের ২৪৫টি পরিবারের ১২ শতাধিক মানুষ বুধবার ভোররাতে সাহরি খেয়ে রোজা রেখেছেন।

মাওলানা মুক্তি আবদুল কাদের বলেন, এসব মানুষ ৩০টি রোজা পূর্ণ করে বৃহস্পতিবার ঈদ উৎসব পালন করবেন। আমার ২৫ জন ছাত্র রমজান মাসে ২৫টি জামে মসজিদে ইমামতি করেছে, তারা ওইসব মসজিদে ঈদের নামাজও পড়ায় নাই বলে দাবি করছেন মুক্তি আবদুল কাদের।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×