ঈদে বিজিবি-বিএসএফের মাঝে মিষ্টি বিনিময়

প্রকাশ : ০৫ জুন ২০১৯, ২১:০৪ | অনলাইন সংস্করণ

  যুগান্তর রিপোর্ট

ঈদুল ফিতর উপলক্ষে বিজিবি ও বিএসএফের মাঝে মিষ্টি আজ বিনিময় করা হয়েছে।

আজ  বুধবার দুপুরে পঞ্চগড়ের বাংলাবান্ধা জিরো পয়েন্টের বাংলাবান্ধা-ফুলবাড়ী সীমান্তে এ মিষ্টি বিতরণ করার ঘটনা ঘটে।

এদিন বিএসএফের সদস্যদের মিষ্টি নিয়ে যান পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়ন। এ সময় বিএসএফের পক্ষ থেকেও বিজিবি সদস্যদের হাতে মিষ্টি তুলে দেয়া হয়।

উভয় দেশের সীমান্ত বাহিনীর মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখতেই এমন উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ এরশাদুল হক।

এর আগেও বিভিন্ন দিবসে দুই দেশের সীমান্ত রক্ষীদের মধ্যে মিষ্টি বিনিময় করা হয়েছে জানিয়ে তিনি বলেন,  ‘ উভয় দেশের সীমান্ত বাহিনীর মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রাখতে ঈদসহ বিভিন্ন দিবসে বিজিবির পক্ষ থেকে বিএসএফ সদস্যদের মিষ্টি দেয়া হয়। এরই ধারাবাহিকতায় ঈদুল ফিতর উপলক্ষে বিএসএফ সদস্যদের মাঝে মিষ্টি বিতরণ ও শুভেচ্ছা বিনিময় করা হয়েছে।’

এছাড়াও আজ সকাল সাড়ে ১০টায় বাংলাবান্ধা সীমান্তের মতো দিনাজপুরের হিলি সীমান্তের চেকপোস্ট গেটের শূন্যরেখায় দুই বাহিনীর মধ্যে মিষ্টি বিনিময় করা হয়েছে।

জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রাশেদ মোহাম্মদ আনিসুল হক বলেন, ‘ ঈদুল ফিতর উপলক্ষে আমাদের প্রতিবেশী বিএসএফের সঙ্গে মিষ্টি বিনিময় করেছি। ঈদের আনন্দ আমরা দুই দেশের মাঝে ছড়িয়ে দিতে চাই।’

এমন রীতি দুই দেশের দীমান্ত বাহিনীর মাঝে সৌহার্দ্যপূর্ণ মনোভাব বাড়বে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

তিনি যোগ করেন, ‘আমরা একসঙ্গে সীমান্তে থেকে কাজ করব।’