বগুড়া-৬ উপনির্বাচন

গভীর রাতেও ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন প্রার্থীরা

  বগুড়া ব্যুরো ০৯ জুন ২০১৯, ১০:৫৯ | অনলাইন সংস্করণ

গভীর রাতেও ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন প্রার্থীরা
ছবি: যুগান্তর

বগুড়ায় ঈদের আমেজ শেষ হয়েছে। এখন সকাল থেকে গভীর রাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন প্রার্থীরা। নিজেদের অবস্থান তুলে ধরে নানা উন্নয়নের প্রতিশ্রুতি দিচ্ছেন। সদর আসনে ২৪ জুন অনুষ্ঠিতব্য উপনির্বাচনের প্রার্থী ও সমর্থকরা মাঠে নেমে পড়েছেন তারা।

ভোটারদের পক্ষে টানার চেষ্টা করছেন। পাশাপাশি প্রার্থীরা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, বিভিন্ন স্থানে ডিজিটাল ব্যানার টানিয়ে ভোটারদের শুভেচ্ছা জানাচ্ছেন। এ ছাড়া ফেসবুকে তাৎক্ষণিক তৎপরতা তুলে ধরা হচ্ছে।

জানা গেছে, ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত বগুড়া-৬ (সদর) আসনের নির্বাচনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিপুল ভোটে নির্বাচিত হন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার এ আসনে ফখরুল নির্বাচিত হলেও তিনি শপথ না নেয়ায় স্পিকার শূন্য ঘোষণা করেন।

তফসিল অনুযায়ী, ২৪ জুন ১৪১ কেন্দ্রে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ইভিএমে ভোটগ্রহণ করা হবে। নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, বাংলাদেশ কংগ্রেস, মুসলিম লীগ ও স্বতন্ত্র সাত প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের এসএমটি জামান নিকেতা (নৌকা), বিএনপির গোলাম মোহাম্মদ সিরাজ (ধানের শীষ), জাতীয় পার্টির নুরুল ইসলাম ওমর (লাঙ্গল), বাংলাদেশ কংগ্রেসের মনসুর রহমান (ডাব), বাংলাদেশ মুসলিম লীগের রফিকুল ইসলাম (হারিকেন), স্বতন্ত্র প্রার্থী সৈয়দ কবির আহম্মেদ মিঠু (ট্রাক) ও মিনহাজ মণ্ডল (আপেল)। এদিকে উপনির্বাচনে সাত প্রার্থী থাকলেও মাঠে তৎপর প্রধান রাজনৈতিক দল আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির প্রার্থী।

লড়াই হবে মূলত এ তিন প্রার্থীর মধ্যেই। তবে স্বতন্ত্র প্রার্থী সৈয়দ কবির আহমেদ মিঠু কিছু সমর্থক নিয়ে লিফলেট বিতরণ করে যাচ্ছেন।

বিএনপি ২০১৪ সালের জাতীয় সংসদ নির্বাচন বর্জন করায় বগুড়া-৬ (সদর) আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ওমর।

তিনি সংসদে হুইপ ও বিরোধীদলীয় চিফ হুইপের দায়িত্ব পালন করেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ওমর মহাজোটের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে পরাজিত হন।

ওই নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ প্রার্থী না দিলেও উপনির্বাচনে প্রার্থী দিয়েছে। এতে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের ভোটাররা দ্বিধাবিভক্ত হয়ে পড়েছেন। তারা নৌকা না লাঙ্গলে ভোট দেবেন তা নিয়ে চিন্তিত হয়ে পড়েছেন।

অনেকে মন্তব্য করেছেন স্থানীয় ত্যাগী নেতাদের মূল্যায়ন না করায় অনেকে বিএনপি প্রার্থী সিরাজকে মন থেকে মেনে নিতে পারছেন না। তাই মহাজোট থেকে একক প্রার্থী থাকলে ফল ভালো হতো।

জাপার নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, এ ব্যাপারে আগামী ২-৩ দিনের মধ্যেই কেন্দ্র থেকে সিদ্ধান্ত আসতে পারে।

অন্যদিকে ৭ জুন থেকেই প্রার্থী ও সমর্থকরা মাঠে নেমেছেন। আওয়ামী লীগ প্রার্থী এসএমটি জামান নিকেতা দিনভর বিভিন্ন এলাকায় নৌকা মার্কায় ভোট চেয়ে গণসংযোগ করেন।

তিনি সন্ধ্যায় শহরের সাতমাথায় বাংলার মুখের ঈদ আনন্দ উৎসবে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

শনিবার বিভিন্ন স্থানে গণসংযোগ, মতবিনিময় শেষে বিকালে শহরে টেম্পল রোডের দলীয় কার্যালয়ে অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করেন। পরে নির্বাচনী মিছিল বের হয়।

জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক সুলতান মাহমুদ খান রনি জানিয়েছেন, নেতাকর্মীরা কাজ করছেন। সদর উপজেলাবাসী উন্নয়নের স্বার্থেই এবার নৌকার পক্ষেই রায় দেবেন।

বিএনপি প্রার্থী জেলা বিএনপির আহ্বায়ক সাবেক এমপি গোলাম মোহাম্মদ সিরাজের পক্ষে সাবেক এমপি ও চেয়ারপারসনের উপদেষ্টা হেলালুজ্জামান তালুকদার লালু শহরের ১২ নম্বর ওয়ার্ডে এবং সাবেক উপজেলা চেয়ারম্যান আলী আজগর তালুকদার হেনা ইউনিয়নগুলোতে নির্বাচনী সভা ও গণসংযোগ করছেন।

তারা ফাঁপোর, নুনগোলা, গোকুল, শাখারিয়াসহ কয়েকটি ইউনিয়ন ও শহরের বিভিন্ন স্থানে ধানের শীষে ভোট চেয়ে গণসংযোগ করেন।

জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আলী আজগর তালুকদার হেনা জানান, বগুড়া বিএনপির ঘাঁটি। সদর আসনে বগুড়াবাসী বিগত সময়ের মতো এবারও বিপুল ভোটে ধানের শীষের প্রার্থীকে বিজয়ী করবেন।

বগুড়া সদর উপজেলার ভাইস চেয়ারম্যান জাপা নেতা এইচএম ইকবাল জানান, সদর আসনে উপনির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী নুরুল ইসলাম ওমর শনিবার বগুড়া শহরের ৬ নম্বর ওয়ার্ডের নাটাইপাড়া, বৌবাজার, কৈপাড়াসহ বিভিন্ন স্থানে গণসংযোগ ও মতবিনিময় করেন।

এর আগে শহরের ২০ নম্বর ওয়ার্ডের বিভিন্ন স্থানে লাঙ্গল মার্কায় ভোট চেয়ে গণসংযোগ করেন। তবে প্রধান তিন রাজনৈতিক দলের প্রার্থীরা মাঠে নামলেও অন্যদের প্রচারণা তেমন শুরু হয়নি।

স্বতন্ত্র প্রার্থী (ট্রাক মার্কা) জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ কবির আহম্মেদ মিঠু বিভিন্ন শ্রমিক সংগঠনের সঙ্গে মতবিনিময় করছেন, সামাজিক যোগাযোগমাধ্যমে সক্রিয় রয়েছেন।

ঘটনাপ্রবাহ : বগুড়া-৬: জাতীয় সংসদ নির্বাচন

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×