জামায়াত ছাড়াই জয়লাভ করবো: বিএনপি প্রার্থী সিরাজ

  বগুড়া ব্যুরো ১২ জুন ২০১৯, ২৩:৩৮ | অনলাইন সংস্করণ

বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে বিএনপি দলীয় প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজ
বগুড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে বিএনপি দলীয় প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজ

বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে বিএনপি দলীয় প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজ বলেছেন, ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মতো উপনির্বাচনেও ২০ দলীয় জোটের শরীক জামায়াতের সমর্থন ছাড়াই জয়লাভ করবো।

তিনি বলেন, খালেদা জিয়ার এ আসনে টেম্পারিংযোগ্য ইভিএম মেশিন ব্যবহার আওয়ামী লীগ সরকারের অপকৌশল মাত্র। এ মেশিনের মাধ্যমে আমাকে বিজয়ী করে সারা দেশে জায়েজ করবে।

বুধবার সন্ধ্যায় বগুড়া প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে গোলাম মোহাম্মদ সিরাজ এসব কথা বলেন।

তিনি বলেন, সরকার ও প্রশাসনের বডি ল্যাংগুয়েজ বলে দিচ্ছে, আগামী ২৪ জুন উপনির্বাচন নিরপেক্ষ হবে। আওয়ামী লীগের প্রার্থীর তেমন প্রচারণা নেই। শহরের কেন্দ্রস্থল ছাড়া কোথায় পোস্টার চোখে পড়ছে না। তবে বিভিন্ন স্থানে লাগানো আমার পোস্টার ছিঁড়ে ফেলছে। এটা দুঃখজনক।

কেন্দ্রীয় সিদ্ধান্তে বগুড়ার উপনির্বাচনে বিএনপি প্রার্থীকে ২০ দলীয় জোটের শরীক জামায়াত কোনো সহায়তা বা ভোট দিতে কেন্দ্রে যাবে না- সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে বিএনপি প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজ বলেন, এ আসনে গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে জামায়াতের সমর্থন ছাড়াই মহাসচিব মির্জা ফখরুল ইসলাম দুই লক্ষাধিক ভোটে নির্বাচিত হয়েছিলেন। তাই উপনির্বাচনে তারা সহযোগিতা না করলেও আমি নির্বাচিত হবো।

অপর প্রশ্নের জবাবে তিনি বলেন, বগুড়া সদর আসনটি বেগম খালেদা জিয়ার ও তার পরিবারের। তাই এ আসনের ভার অনেক বেশি। এ আসনে বিএনপি প্রার্থী হিসেবে তাকে মনোনীত করায় তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

তারেক রহমানকে বগুড়ার উন্নয়নের রোল মডেল উল্লেখ করে সিরাজ বলেন, তারেক রহমানের প্রতি বগুড়াবাসীর শ্রদ্ধা ও ভালবাসার প্রতিফলন ঘটবে এই নির্বাচনে। ইভিএম মেশিনে কারচুপি হলে ফলাফল মেনে নিবেন কী না এমন প্রশ্নের উত্তরে সিরাজ বলেন, তখন সেটা জনগণ বলবেন।

সংবাদ সম্মেলনে অন্যানের মধ্যে বিএনপির চেয়ারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট একেএম সাইফুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক ফজলুল বারী তালুকদার বেলাল, বিএনপি নেতা মাহবুবুর রহমান হারেজ, রেজাউল করিম বাদশা, জয়নাল আবেদীন চাঁন, সিপার আল বখতিয়ার, কেএম খায়রুল বাশার, ছাত্রদল সভাপতি আবু হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

জানা গেছে, ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত বগুড়া-৬ (সদর) আসনের নির্বাচনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বিপুল ভোটে নির্বাচিত হন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার এ আসনে ফখরুল নির্বাচিত হলেও তিনি শপথ না নেয়ায় স্পিকার শূন্য ঘোষণা করেন।

তফসিল অনুযায়ী, ২৪ জুন ১৪১ কেন্দ্রে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ইভিএমে ভোটগ্রহণ করা হবে। নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, বাংলাদেশ কংগ্রেস, মুসলিম লীগ ও স্বতন্ত্র সাত প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের এসএমটি জামান নিকেতা (নৌকা), বিএনপির গোলাম মোহাম্মদ সিরাজ (ধানের শীষ), জাতীয় পার্টির নুরুল ইসলাম ওমর (লাঙ্গল), বাংলাদেশ কংগ্রেসের মনসুর রহমান (ডাব), বাংলাদেশ মুসলিম লীগের রফিকুল ইসলাম (হারিকেন), স্বতন্ত্র প্রার্থী সৈয়দ কবির আহম্মেদ মিঠু (ট্রাক) ও মিনহাজ মণ্ডল (আপেল)। এদিকে উপনির্বাচনে সাত প্রার্থী থাকলেও মাঠে তৎপর প্রধান রাজনৈতিক দল আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির প্রার্থী।

ঘটনাপ্রবাহ : বগুড়া-৬: জাতীয় সংসদ নির্বাচন

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×