‘রোহিঙ্গাদের আবাসনে উখিয়ায় পাহাড়ধসের আশঙ্কা’

  আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি ১৩ জুন ২০১৯, ১৪:৪৫ | অনলাইন সংস্করণ

সাভারে বৃহস্পতিবার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান।
সাভারে বৃহস্পতিবার দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান। ছবি: যুগান্তর

রোহিঙ্গাদের আবাসন স্থল কক্সবাজারের কুতুবপালং উখিয়ায় পাহাড় ধসের আশংকা রয়েছে। এর জন্য প্রতিরোধের নানা পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান।

সাভারের তালবাগ এলাকায় বৃহস্পতিবার সকালে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, আসন্ন বর্ষায় আন্তর্জাতিক সংস্থাগুলো সরকারের কাছে বলেছে- রোহিঙ্গাদের আবাসন স্থল কক্সবাজারের কুতুবপালং উখিয়ায় পাহাড়ধস হতে পারে। সে পাহাড়ধস প্রতিরোধ করার ক্ষেত্রে নানা পদক্ষেপ নেয়া হয়েছে। ইতিমধ্যে সরকার কক্সবাজার ও চট্টগ্রামের জেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছে, সেখানে কেউ যেন পাহাড় কাটতে না পারে।

এ ছাড়া পাহাড়ে বসবাসরত সবল মানুষকে সরিয়ে নেয়ার নির্দেশও দেয়া হয়েছে।

ত্রাণ প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গতবারের চেয়ে এবারের বাজেট কাঙ্ক্ষিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাহসী বলেই এত বড় বাজেট দিতে পারছে সরকার। আর এই বাজেটেই প্রমাণ করে যে আওয়ামী লীগ সরকারের কতটা শক্তি ও সামর্থ্য বেড়েছে।

সুশাসন প্রতিষ্ঠা হলে এ রকম বাজেট দেয়া যায় বলে এটি তার প্রমাণ। এই বাজেটের রাষ্ট্রযন্ত্রের যে ব্যয়ভার বহন করে, বাকি অর্থ দিয়ে দেশের জনগণের কল্যাণে উন্নয়ন করা হবে।

মতবিনিময়সভায় এ সময় উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নাছির আহমেদ প্রমুখ।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×