অবশেষে জেল থেকে বের হয়েছেন সজল

  রাজশাহী ব্যুরো ১৩ জুন ২০১৯, ২১:৩৪ | অনলাইন সংস্করণ

সজল মিয়া
সজল মিয়া

আদালতে অব্যাহতি পাওয়ার পর নির্দোষ ডাব বিক্রেতা সজল মিয়া (৩৪) রাজশাহী কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পেয়েছেন।

আদালত থেকে অব্যাহতির আদেশের অনুলিপি কারাগারে পৌঁছালে বুধবার রাত ৯টার দিকে তাকে মুক্তি দেয়া হয়।

রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার হালিমা খাতুন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বুধবার বিকালে মোট ১২ জন বন্দির মুক্তির কাগজ আদালত থেকে কারাগারে আসে। এদের মধ্যে সজলের মুক্তির কাগজ ছিল না। এই ১২ জনকে সন্ধ্যায় মুক্তি দেয়া হয়। পরে রাতে সজলের মুক্তির কাগজপত্র কারাগারে আসে। এরপর সঙ্গে সঙ্গেই তাকে মুক্তি দেয়া হয়।

যদিও রাতে আদালত থেকে কাগজপত্র এলে অন্য আসামিদের সকালে মুক্তি দেয়া হয়। তবে সজলকে তাৎক্ষণিকভাবেই মুক্তি দেয়া হয়েছে বলে জানান তিনি।

সজল মিয়া রাজশাহী মহানগরীর ছোটবনগ্রাম পশ্চিমপাড়া মহল্লার তোফাজ উদ্দিনের ছেলে। সজলের বড় ভাই সেলিম ওরফে ফজল একটি মামলার যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি। ২০০৯ সালে মামলার রায় ঘোষণার আগে থেকেই তিনি পলাতক।

গত ৩০ এপ্রিল সজলকে গ্রেফতার করে আদালতে ফজল হিসেবে উপস্থাপন করে নগরীর শাহমখদুম থানা পুলিশ। এরপর গত ২৬ মে আইনজীবীর মাধ্যমে বিষয়টি আদালতকে অবহিত করে নিজের মুক্তির আবেদন করেন ভুক্তভোগী সজল।

বুধবার শুনানি শেষে তথ্য-প্রমাণের ভিত্তিতে রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের (প্রথম) বিচারক মো. মনসুর আলম সজলকে মুক্তি দেন। একইসঙ্গে আসামি না হয়েও কেন যাবজ্জীবন কারাদণ্ড পাওয়া আসামি হিসেবে সজলকে গ্রেফতার করা হয়েছিল তার জবাব দিতে শাহমখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজকে শোকজ করেন আদালত।

স্ত্রীর সঙ্গে বিবাহ বিচ্ছেদের পর ছোটবনগ্রাম পশ্চিমপাড়া মহল্লায় বোন পিয়ারি বেওয়ার বাড়ির পাশেই বাড়ি করে থাকেন সজল। বৃহস্পতিবার সকালে দুটি বাড়িই তালাবদ্ধ পাওয়া গেছে।

মোবাইল ফোনে যোগাযোগ করা হলে সজলের বোন পিয়ারি বেওয়া বলেন, তিনি বাইরে কাজ করেন। তাই বাড়িতে তালা। আর জেল থেকে বের হয়ে সজল আরেক বোনের বাড়িতে আছেন।

আরও পড়ুন
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×