মেয়ের বাল্যবিয়ে মেনে নিতে না পেরে মায়ের আত্মহত্যা

  রাঙ্গামাটি প্রতিনিধি ১৫ জুন ২০১৯, ১৯:১২ | অনলাইন সংস্করণ

মেয়ের বাল্যবিয়ে মেনে নিতে না পেরে মায়ের আত্মহত্যা
প্রতীকী ছবি

রাঙ্গামাটির লংগদুতে নিজের নাবালিকা মেয়ের বাল্যবিয়ে মেনে নিতে না পেরে জামেলা বেগম (৩৫) নামে এক গৃহবধূ বিষপানে আত্মহত্যা করেছেন বলে খবর পাওয়া গেছে।

উপজেলার বগাচতর ইউনিয়নের বৈরাগী বাজারে শুক্রবার এ ঘটনা ঘটে। পুলিশ ও স্থানীয় সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, গোপনে বোনের ছেলে (মেয়ের খালাতো ভাই) লাবলা মিয়ার (২২) সঙ্গে সপ্তম শ্রেণিতে পড়ুয়া মেয়ের বিয়ে দেন জামাল উদ্দিন। ফেরদৌসি ওই ইউনিয়নের উগোলছড়ি উচ্চ বিদ্যালয়ের ছাত্রী। তাদের এ বিয়েতে স্থানীয় যুবলীগ নেতা আলমগীর হোসেন সহযোগিতা করেন বলে অভিযোগ করেন স্বজনরা। কিন্তু নাবালিকা মেয়ের বিয়ে নিয়ে অমত ছিলেন জামাল উদ্দিনের স্ত্রী জামেলা বেগম। এ নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে পারিবারিক কলহ শুরু হয়।

এদিকে শুক্রবার সকালে নববধূকে নিয়ে ঢাকার নিজ কর্মস্থল চলে যান লাবলা মিয়া।

অপরদিকে মেয়ের বাল্যবিয়ে মেনে নিতে না পেরে আত্মহত্যার পথ বেছে নেন জামেলা। একপর্যায়ে শুক্রবার বিকালের দিকে ঘরে রাখা কীঁটনাশক পান করেন তিনি। পরে তাকে মুমূর্ষু অবস্থায় লংগদু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান স্বজনরা। সেখানে জামেলার মৃত্যু হয়।

লংগদু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ফখরুল ইসলাম বলেন, প্রথমে বিষপান করা জামেলাকে মুমূর্ষু অবস্থায় তাদের স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান স্বজনরা। পরে আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে রেফার করা হয়। কিন্তু সেখানে না নিয়ে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যান স্বজনরা। সেখানে অবস্থার অবনতি হলে আবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। কিন্তু ততক্ষণেই জামেলার মৃত্যু হয়।

লংগদু থানার ওসি রঞ্জন কুমার সামন্ত বলেন, বিষপানে আত্মহত্যা করা জামেলার লাশ ময়নাতদন্তের জন্য শনিবার সকালে রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। মামলার তদন্ত চলছে।

বগাচতর ইউনিয়ন পরিষদের সদস্য নজরুল ইসলাম সেন্টু বলেন, মেয়ের বাল্যবিয়ে নিয়ে অমত ছিলেন জামেলা। এ নিয়ে স্বামী জামাল উদ্দিনের সঙ্গে তার পারিবারিক কলহ বাধে। তা সইতে না পেরে বিষপানে আত্মহত্যা করেছেন জামেলা।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×