‘সুনামগঞ্জে পুলিশে নিয়োগ পেতে কেউ ঘুষ দেবেন না’

প্রকাশ : ১৫ জুন ২০১৯, ১৯:২৮ | অনলাইন সংস্করণ

  সুনামগঞ্জ প্রতিনিধি

শনিবার নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য দিচ্ছেন সুনামগঞ্জের পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান।

সুনামগঞ্জে পুলিশের কনস্টেবল পদে নিয়োগপ্রত্যাশীরা যাতে প্রতারক ও দালালদের খপ্পরে পড়ে চাকরির জন্য ঘুষ না দেন, সেই আহ্বান জানিয়েছেন জেলার পুলিশ সুপার মো. বরকতুল্লাহ খান।

শনিবার এক সংবাদ সম্মেলনে এই এসপি বলেন, সরকার নির্ধারিত ১০০ টাকার ব্যাংক চালানের মাধ্যমেই পুলিশ সদস্য নিয়োগ হবে। প্রতারক ও দালালদের খপ্পরে পড়ে কেউ ঘুষ দেবেন না।

দুপুরে পুলিশ সুপার অফিসের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। আগামী ২৯ মার্চ সুনামগঞ্জে পুলিশের কনস্টেবল পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে।
 
এসপি বলেন, পুলিশে নিয়োগ পাওয়ার জন্য দালাল ও প্রতারক চক্রের ফাঁদে কেউ পা দেবেন না। আমরা নিয়মতান্ত্রিক প্রক্রিয়া অনুসরণ করে স্বচ্ছতার সঙ্গে নিয়োগ সম্পন্ন করব। 

নিয়োগ প্রক্রিয়ায় পুলিশের কোনো সদস্য অনৈতিক লেনদেনের সঙ্গে জড়িয়ে পড়লে তাদের বিরুদ্ধে বিভাগীয় শাস্তির হুশিয়ারি দেন তিনি।

সেই সঙ্গে কারও কাছে ঘুষ লেনদেনের কোনো তথ্য থাকলে পুলিশকে জানাতে অনুরোধ করেন এসপি বরকতুল্লাহ।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার হায়তুন্নবী, সুনামগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শেরগুল  আহমদ, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, দৈনিক সুনামগঞ্জ খবরের সম্পাদক পংকজ কান্তি দে প্রমুখ।