ভাতা পেলেন দ্বিতীয় বিশ্বযুদ্ধে অংশগ্রহণকারী সৈনিকরা

  টাঙ্গাইল প্রতিনিধি ১৭ Jun ২০১৯, ২১:৪১:২৭ | অনলাইন সংস্করণ

ভাতা নিলেন দ্বিতীয় বিশ্বযুদ্ধে অংশগ্রহণকারী জীবিত সৈনিক আবদুর রশীদ

দ্বিতীয় বিশ্বযুদ্ধে অংশ গ্রহণকারী টাঙ্গাইলে সৈনিকদের ভাতা প্রদান করা হয়েছে। ব্রিটিশ সরকারের আরসিএল ফান্ড থেকে জীবিত একজন সৈনিক এবং মৃত ১৪ জনের পরিবারকে এ ভাতা প্রদান করা হয়।

সোমবার টাঙ্গাইল জেলা প্রসাশকের সম্মেলন কক্ষে জেলা সশ্রস্ত্র বাহিনী বোর্ডের মাধ্যমে এই ভাতা প্রদান করা হয়।

ভাতা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম।

বক্তব্য রাখেন জেলা সশ্রস্ত্র বাহিনী বোর্ডের সচিব মেজর (অব.) মোস্তাফিজুর রহমান, এনডিসি মো. রোকনুজ্জামান, দ্বিতীয় বিশ্বযুদ্ধে অংশগ্রহনকারী সৈনিক আবদুর রশীদ প্রমুখ।

অনুষ্ঠানে জীবিত সৈনিক আবদুর রশীদ এবং মৃত্যুবরণকারী ১৪ সৈনিক শামছুর রহমান, আফসার উদ্দিন, রফিকুল হোসেন, কমর উদ্দিন, হায়দার আলী, মো. ইউনুস আলী, আবুল হোসেন, ছমির উদ্দিন সরকার, আবদুস সামাদ খান, কেয়াম উদ্দিন, হামিদুর রহমান, কাজী হাবিবুর রহমান, আবদুল মোন্নাফ খান ও জসিম উদ্দিনের স্ত্রীকে ১৫ হাজার টাকা করে ভাতা প্রদান করা হয়।

ভাতা গ্রহণ করে ১০৬ বছর বয়সী সৈনিক আবদুর রশীদ জানান, জার্মান বাহিনীর বিরুদ্ধে যুদ্ধে অংশ নিয়ে তারা গর্বিত। ব্রিটিশ সরকার এখন পর্যন্ত প্রতিবছর সন্মানি ভাতা প্রদান করায় তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

 
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত