প্রবাসীদের অনুদানে মেরামত হচ্ছে পারভিনের জীর্ণ কুটির

  হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি ১৭ জুন ২০১৯, ২২:১৮ | অনলাইন সংস্করণ

অসহায় পারভিন আক্তারকে অনুদান দিয়েছে হাটহাজারী প্রবাসী কল্যাণ সমবায় সমিতি
অসহায় পারভিন আক্তারকে অনুদান দিয়েছে হাটহাজারী প্রবাসী কল্যাণ সমবায় সমিতি

আষাঢ়-শ্রাবণ মাসে দিনগুলোতে আকাশের রঙ ক্ষণে ক্ষণে বদলায়। তবে রঙ বদলায়নি হাটহাজারী উপজেলার মৃত মো. ইলিয়াছের স্ত্রী পারভিন আক্তারের জীবনের।

উপজেলার মেখল ইউনিয়নের ফকিরহাট এলাকার খলিফা পাড়ার কাজী বাড়ির হতদরিদ্র পারভিন চার সন্তানকে নিয়ে ভাঙা কুটিরে দুর্বিসহ জীবন যাপন করছেন।

তবে তাদের পাশে দাঁড়িয়েছে প্রবাসীরা। অল্প কিছুদিনের মধ্যে প্রবাসীদের অনুদানের অর্থ দিয়ে মেরামত করা হবে পারভিন আক্তারের সেই জরাজীর্ণ বসতঘরটি। এতে মহাখুশি পারভিন আক্তার ও তার পরিবারের ৪ সদস্য। পারভিন আক্তারের জরাজীর্ণ বসতঘরটি মেরামত করে দিতে এগিয়ে এলো সংযুক্ত আরব আমিরাতে আর্ত মানবতার সেবায় প্রতিষ্ঠা লাভ করা অরাজনৈতিক সংগঠন হাটহাজারী প্রবাসী কল্যাণ সমবায় সমিতি লিমিটেড।

সোমবার বিকাল ৫টার দিকে উক্ত ওই সংগঠনের নেতৃবৃন্দ পারভিন আক্তারের বাড়িতে হাজির হয়। এ সময় তারা পারভিন আক্তার ও তার ৪ ছেলেমেয়ের সঙ্গে কথা বলেন। এ সময় তাদের জরাজীর্ণ বসতঘরটি মেরামতের জন্য নগদ ৪০ হাজার টাকার অনুদান প্রদান করেন তারা।

অনুদান প্রদানকালে উপস্থিত ছিলেন সংগঠনটির কার্যকারী সদস্য মো. আাজিজুল হক তালুকদার, গাজী শিব্বির আহমেদ, রেজাউল করিম রেজা, সাইমুম ইসলাম।

এছাড়া আরও উপস্থিত ছিলেন হাটহাজারী সাংবাদিক ইউনিয়নের প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক মো. আতাউর রহমান মিয়া, মেখল ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ও ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য জসিম উদ্দিন, বাস মালিক সমিতি প্রচার সম্পাদক মো. শাহজাহান, মো. আজম, মো. মনিরুল ইসলাম, মো. ইব্রাহিম, মুরাদ আলী সম্রাট ও মো. ইউছুফ প্রমুখ।

প্রসঙ্গত, ৯ জুন রাত সোয়া ৩টার দিকে পারভিন আক্তারের বসতঘরে চোর প্রবেশ করে আলমারীতে গচ্ছিত রাখা যাকাত-ফিতরা বাবদ সংগৃহীত ৯ হাজার টাকা চোরে চুরি করে নিয়ে যায়। রমজান মাসে এতিম সন্তানদের জন্য মানুষের বাড়ি বাড়ি গিয়ে এসব টাকা সংগ্রহ করেছিল মা পারভিন আক্তার। এ সময় চোর ঈদে ছেলেমেয়েদের পাওয়া সালামির হাজার চারেক টাকাও চুরি নিয়ে যায়।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×