চেক প্রতারণা মামলায় ফেনীর সেই অধ্যক্ষ আদালতে

  সোনাগাজী (ফেনী) প্রতিনিধি ১৭ জুন ২০১৯, ২২:২৮ | অনলাইন সংস্করণ

সিরাজ উদদৌলাকে আদালতে হাজির করা হয়
সিরাজ উদদৌলাকে আদালতে হাজির করা হয়

ফেনীর সোনাগাজীর ইসলামীয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার বরখাস্ত হওয়া অধ্যক্ষ ও আলোচিত নুসরাত জাহার রাফি হত্যা মামলার প্রধান আসামি সিরাজ উদদৌলাকে আদালতে হাজির করা হয়।

তার বিরুদ্ধে ১০৯ জন সদস্যের এক কোটি ৩৯ লাখ টাকার চেক জালিয়াতি মামলার স্বাক্ষ্যগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

ফেনীর যুগ্ম জেলা ও দায়রা জজ আদালত (১) এর বিচারক অসীম কুমার দের আদালতে সোমবার স্বাক্ষ্য দেন মামলার বাদী ফেনীর পাঠানবাড়ি সড়কের উম্মুল ক্কোরা ডেভলপমেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পরিচালক আবদুল কাইয়ুমক নিশান ও উপ ব্যবস্থাপনা পরিচালক মো. আলাউদ্দিন।

আদালত পরে মামলার পরবর্তী তারিখ জানাবেন বলে জানান।

আদালত সূত্র জানায়, সোমবার মামলার সাক্ষীদের জেরা হয়নি। পরবর্তী ধার্য তারিখে জেরা অনুষ্ঠিত হবে।

সাক্ষীরা আদালতে বলেন, সিরাজ উদদৌলা এই উম্মুল ক্কোরা ডেভলপমেন্ট সোসাইটির চেয়ারম্যান ছিলেন। তার কাছে ফেনী শহরের মহিপালে ম্যাজিস্ট্রেট কলোনির পেছনে কোম্পানির মালিকানাধীন ১৬ শতক জমি বিক্রির ১ কোটি ৬৫ লাখ টাকা, ১১ লাখ টাকা দামের একটি হাইস মাইক্রোবাস বিক্রির টাকা, ফেনী শহরের পাঠানবাড়ি রোডের ওসমান ফার্নিচার নামীয় আসববাবপত্র প্রতিষ্ঠানের কারখানা ভাড়া নেয়া বাবদ সালামির ১০ লাখ টাকাসহ বিভিন্ন খাতে কোম্পানির বিশাল অংকের টাকা সংরক্ষিত ছিল।

এমতাবস্থায় কোম্পানির চেয়ারম্যান সিরাজ উদ দৌলা কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক আবদুল কাইয়ুম নিশানের নামে ২০১৭ সালের ১৬ আগস্ট ইসলামী ব্যাংক ফেনী কলেজ রোড শাখার চেক নং ৪০২৫৮৬২ তে ১ কোটি ৩৯ লাখ টাকা প্রদান করেন। কিন্তু চেকটি ব্যাংক হিসাবে জমা দেয়ার পর একই বছরের ২৭ আগস্ট প্রত্যাখ্যাত (ডিজঅনার) হয়। ফলে নিশান চেক জালিয়াতির অভিযোগে ওই বছরের ৯ অক্টোবর ফেনীর যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতে সিরাজকে একমাত্র আসামি করে মামলা দায়ের করেন। বর্তমানে মামলার স্বাক্ষ্য গ্রহণ চলছে।

সোমবার স্বাক্ষ্যগ্রহণকালে সিরাজ উদ দৌলা আদালতে হাজির ছিলেন। এর আগে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে তাকে যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতে নিয়ে আসা হয়।

আদালতে রাষ্ট্র ও বাদীপক্ষে ছিলেন এপিপি অ্যাডভোকেট এনামুল হক ও অ্যাডভোকেট শাহ আব্দুল কাইয়ুম।

অপরদিকে আসামি পক্ষে থেকে স্বাক্ষীদের জেরা করার আবেদন করেন অ্যাডভোকেট ফরিদ উদ্দিন খান নয়ন।

আরও পড়ুন
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×