খুলনায় যুবক হত্যায় পাঁচজনের যাবজ্জীবন

  যুগান্তর রিপোর্ট ১৮ জুন ২০১৯, ০৮:১০ | অনলাইন সংস্করণ

খুলনায় যুবক হত্যায় পাঁচজনের যাবজ্জীবন
ছবি: যুগান্তর

খুলনার পাইকগাছা উপজেলায় হারুন হত্যা মামলায় ১২ বছর পর পাঁচ যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. ইয়ারব হোসেন এ রায় ঘোষণা করেন। একই সঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী ইলিয়াছ খান এ তথ্য নিশ্চিত করেছেন।

সাজাপ্রাপ্ত ব্যক্তিরা হলেন- মিজানুর রহমান ওরফে মন্টু (২৮), আমির সরদার (২৫), মিজানুর রহমান ওরফে চ্যাংড়া মিজান (২২), হাসান গাজী (২৪) ও লুৎফর শেখ (৩০)।

আইনজীবী এম ইলিয়াছ খান জানান, ২০০৬ সালের ২৫ ডিসেম্বর রাতে পাইকগাছার খ্রিস্টানপাড়া থেকে নিখোঁজ হন উপজেলা সদরের ইদ্রিস আলীর ছেলে হারুন-অর রশিদ (২২)। পরে ২০০৭ সালের ১০ জুন সকালে পাইকগাছার উত্তরপাড়ায় একটি স্কুলের সেফটিক ট্যাংকে হারুনের গলিত লাশ উদ্ধার করা হয়।

এ ঘটনায় হারুনের মা রিজিয়া বেগম থানায় হত্যা মামলা করেন। ওই বছরের ২৭ জুন মামলার তদন্তকারী কর্মকর্তা ও পাইকগাছা থানার তৎকালীন উপপরিদর্শক আইবুল হক আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন।

মামলায় ২২ সাক্ষীর মধ্যে ১৫ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আজ পাঁচজনকে যাবজ্জীবন দিলেন আদালত।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×