ইসলাম নিয়ে কটাক্ষ করলে এ দেশের মুসলমানরা মেনে নেবে না: বাবুনগরী

  হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি ১৯ জুন ২০১৯, ২১:৪১ | অনলাইন সংস্করণ

হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী
হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী

হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেছেন, বাংলাদেশর মানুষ ধমপ্রাণ ও ইসলাম প্রিয়। ইসলামের কোনো বিধান নিয়ে প্রত্যক্ষ কিংবা পরোক্ষভাবে কটাক্ষ করলে তা এ দেশের কোটি কোটি মুসলমান মেনে নেবে না। প্রয়োজনে এর বিরুদ্ধে দূর্বার আন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে।

সম্প্রতি জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে ‘হিজাব সৌদির সংস্কৃতি, বাংলাদেশের সংস্কৃতি নয়’-মেননের দেয়া এমন বিতর্কিত মন্তব্যের প্রতিবাদ জানিয়ে তিনি এসব কথা জানান।

বুধবার আল্লামা বাবুনগরীর ব্যক্তিগত সহকারী ইনআমুল হাসান ফারুকীর প্রেরিত এক বিবৃতিতে এ তথ্য জানা গেছে।

বিবৃতিতে বিতর্কিত মন্তব্যের নিন্দা জানিয়ে আল্লামা বাবুনগরী বলেন, হিজাব (পর্দা) ইসলামের অন্যতম একটি ফরজ বিধান। ইসলামী সংস্কৃতি, পবিত্র কুরআন শরীফের ৭টি আয়াত এবং রাসুল (সা.) এর ৭০টির মত হাদিস দ্বারা প্রমাণিত ইসলামের অন্যতম ফরজ বিধান। এটি (পর্দ) কেবল সৌদি সংস্কৃতি বলে কটাক্ষ করে ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছেন রাশেদ খান মেনন।

ইসলাম সর্ম্পকে মেননের জানা উচিত- এমন পরামর্শ দিয়ে তিনি আরও বলেন, আল্লাহ তায়ালার নিকট একমাত্র মনোনিত ধর্ম ইসলাম। আর সেই ধর্ম হলো বিশ্বধর্ম, কোনো আঞ্চলিক ধর্ম নয়। সমস্ত মুসলমানদের আকিদা বিশ্বাস, রাসূল (সা.) এর আনিত শরীয়তের বিধি বিধান কেবল সৌদি আরব বা বিশেষ কোনো দেশের জন্য নির্দিষ্ট নয় বরং ইসলামের প্রত্যেকটা বিধান বিশ্ববাসীর জন্য। কারণ রাসুল (সা.) কোনো আঞ্চলিক নবী নন, তিনি হলেন বিশ্বনবী। সুতরাং হিজাবের বিধান বাংলাদেশ, সৌদিআরবসহ পুরো বিশ্বে চলবে।

আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন, অনতিবিলম্বে হিজাবকে বাংলাদেশের সংস্কৃতি নয়, সৌদি সংস্কৃতি বলে কটাক্ষ করে মেননের দেয়া বক্তব্য প্রত্যাহার করে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। নইলে তার এ বিতর্কিত ও আপত্তিকর বক্তব্য তৌহিদী জনতার ক্ষোভের কারণ হতে পারে।

এছাড়া শরয়ী হিজাব নারীর ভূষণ ও ইজ্জত আবরু রক্ষার অন্যতম মাধ্যম উল্লেখ করে আল্লামা বাবুনগরী বলেন, ফরজ বিধান হিজাবের বিরোধিতা করে ওরা মূলত নারী সমাজকে বেপর্দায় চালিয়ে শান্তির পরিবেশ বিনষ্ট করে সমাজকে বিশৃঙ্খল করতে চায়। নারীরা বেপর্দায় চললে সমাজে ইভটিজিং, ধর্ষণ ও নারী নির্যাতনের মতো জঘন্য অপরাধ সংগঠিত হবে যার প্রমাণ বর্তমানে ভুড়িভুড়ি দেখা যাচ্ছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×