শ্রীপুরে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে যুবক নিহত

প্রকাশ : ২১ জুন ২০১৯, ১১:৩০ | অনলাইন সংস্করণ

  শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুরে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক যুবক নিহত হয়েছেন। 

নিহতের নাম বাবুল মিয়া (২৮)। তিনি উপজেলার জাহাঙ্গীরপুর গ্রামের আফাজ উদ্দিনের ছেলে। 

র‌্যাবের সহকারী পুলিশ সুপার (এএসপি) কামরুজ্জামান মোবাইল ফোনে জানান, বৃহস্পতিবার রাত সোয়া ৩টার দিকে শ্রীপুর উপজেলার ডোমবাড়ী চালা এলাকায় র‌্যাবের অভিযানের সময় বন্দুকযুদ্ধে বাবুল ডাকাত নিহত হন। 

এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, গুলি ও প্রায় পাঁচ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

র‌্যাবের দাবি, নিহত ওই যুবক এলাকার তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী। তিনি দীর্ঘদিন ধরে  গাজীপুর জেলার বিভিন্ন এলাকায় নানা প্রকার সন্ত্রাসী হামলা, মাদক ব্যবসা, অস্ত্র ব্যবসা, ভূমিদখল, চাঁদাবাজি, প্রতারণা, টেন্ডারবাজি, খুন, জখম, ধর্ষণ, হাত-পা কাটাসহ বিভিন্ন সময় নানা অপরাধমূলক কর্মকাণ্ড করে আসছিলেন।

বর্তমানে তার নামে গাজীপুরের বিভিন্ন থানায় ধর্ষণ, খুন, অস্ত্র, মাদক মামলাসহ ২৪টি মামলা রয়েছে। তিনি বিভিন্ন মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি ছিলেন। 

নিহতের লাশ উদ্ধার শ্রীপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

নিহতের বাবা আফাজ উদ্দিন জানান, বৃহস্পতিবার দুপুরের দিকে ঢাকার খিলক্ষেত এলাকার একটি হাসপাতাল থেকে র‌্যাব সদস্যরা বাবুলকে আটক করে। বাবুল সেখানে দাঁতের চিকিৎসা করাতে গিয়েছিল। 

তিনি আরও জানান, বাবুলের বিরুদ্ধে তিনটি ডাকাতি মামলা রয়েছে। সে মামলাগুলো নিয়মিত হাজিরা দিত না। গত ১০ বছর আগে কিশোর বয়সে পুলিশ তাকে ধরে নিয়ে ডাকাতি মামলা দিয়েছে। তার এক ছেলে ও তিন কন্যা রয়েছে।