গরুর মারা যাওয়ায় বিদ্যুৎহীন মৌলভীবাজারের ৪ উপজেলা!

  কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি ২৩ জুন ২০১৯, ২২:৩০ | অনলাইন সংস্করণ

মৌলভীবাজার

মৌলভীবাজারের কুলাউড়া বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রে পল্লী বিদ্যুতের তারে জড়িয়ে গরু মারা যাওয়ায় মৌলভীবাজার জেলার ৪ উপজেলার মানুষকে বিদ্যুৎহীন অবস্থায় চরম দুর্ভোগ পোহাতে হয়।

রোববার বেলা ২টা থেকে রাত ৯টা পর্যন্ত ৬ ঘণ্টা বিদ্যুৎহীন অবস্থায় চরম দুর্ভোগ পোহাতে হয় উপজেলার ১ লাখ ৬০ হাজারের বেশি বিদ্যুৎগ্রাহককে।

শেষতক ৯টার দিকে ২৫ হাজার টাকায় বিষয়টি আপোষ মিমাংসা হলে বিদ্যুৎ সরবরাহ করা হয়।

স্থানীয় লোকজন ও পল্লীবিদ্যুত বিভাগ সূত্র জানায়, রোববার দুপুর ২টার দিকে কুলাউড়া বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের কাছে পল্লী বিদ্যুতের একটি খুঁটিতে বাঁধা গরু বিদ্যুৎস্পর্শে মারা যায়। এতে কুলাউড়া গ্রিড স্টেশন থেকে কমলগঞ্জ, কুলাউড়া, জুড়ী ও বড়লেখা উপজেলার বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়।

গরুটির মালিক স্থানীয় চাতলগাঁও গ্রামের আছকির মিয়ার স্বামী পরিত্যক্তা মেয়ে পারুল বেগম। গরু মারা যাওয়ার পর গরুর মালিকসহ স্থানীয় লোকজন গরুর ক্ষতিপূরণের দাবিতে পল্লীবিদ্যুতের লোকজনকে বিদ্যুৎ চালু করতে বাঁধা দেয়। এতে ৫ উপজেলার ১ লাখ ৬০ হাজার গ্রাহক বেলা ২টা থেকে রাত ৯টা পর্যন্ত বিদ্যুৎহীন ছিলেন। প্রচন্ড গরমে মানুষের দুর্ভোগ চরম আকার ধারণ করে।

বিষয়টি কুলাউড়া উপজেলা চেয়ারম্যান শফি আহমদ সলমানকে অবহিত করলে তিনি পৌরসভার সংশ্লিষ্ট অর্থাৎ ৮নং ওয়ার্ড কাউন্সিলরকে বিষয়টি আপোষ নিষ্পত্তির দায়িত্ব দেন। সন্ধ্যা ৬টায় বিষয়টি আপোষ নিষ্পত্তির লক্ষ্যে বসে বৈঠক। বিষয়টি নিয়ে বিদ্যুৎ বিভাগ চরম উদাসীনতার পরিচয় দেয়। এ নিয়ে গ্রাহকদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়।

কুলাউড়া পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলার ইকবাল আহমদ শামীম জানান, বৈঠকে গরুর মালিককে ক্ষতিপূরণ হিসেবে ২৫ হাজার টাকা প্রদানের সিদ্ধান্ত হয়। পল্লীবিদ্যুত বিভাগ সেই টাকা পরিশোধে সম্মত হলে ক্ষতিগ্রস্থ লাইন মেরামত করে রাত ৯টায় বিদ্যুৎ সরবরাহ শুরু হয়।

পল্লীবিদ্যুতের শ্রীমঙ্গল জোনাল অফিসের জেনারেল ম্যানেজার শিবুলাল বসু জানান, ঘটনার পর স্থানীয় লোকজন আমাদের খুঁটির কাছে যেতে দেয়নি। ফলে কাজ করা সম্ভব হয়নি। রাতে বিষয়টি নিষ্পত্তি হওয়ার পর পল্লীবিদ্যুৎ বিভাগের লোকজন কাজ করছে। রাত ৯টায় বিদ্যুৎ সরবরাহ চালু করা সম্ভব হয়।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×