ম্যানেজিং কমিটির সভাপতি হতে না পেরে প্রধান শিক্ষককে মারধোর

  পটুয়াখালী (দ.) প্রতিনিধি ২৪ জুন ২০১৯, ২৩:২১ | অনলাইন সংস্করণ

পটুয়াখালী

পটুয়াখালীতে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি না করায় সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন দাসপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ বকতিয়ার উদ্দিন।

এছাড়াও ওই শিক্ষককে দফায় দফায় প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে। এসব ঘটনায় জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ করা হয়েছে।

হামলার শিকার প্রধান শিক্ষক বখতিয়ার উদ্দিন অভিযোগে উল্লেখ করেন, বাউফল উপজেলার দাসপাড়া ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হওয়ার জন্য এলাকার চিহ্নিত সন্ত্রাসী আতিকুর রহমান মোহন তার বাহিনী নিয়ে একাধিকবার স্কুলে গিয়ে তাকে হুমকি-ধামকি দিয়ে আসছিল।

এরই ধারবাহিকতায় ২১ জুন রাতে প্রধান শিক্ষক তার স্কুলের সহকারী শিক্ষক গোলাম কিবরিয়া, আবুল কালাম আজাদ ও মো. রেজাউল করিম এবং চতুর্থ শ্রেণির কর্মচারী মো. মিজানকে নিয়ে স্কুলে ইনহাউজ প্রশিক্ষণ শেষে রাতের খাবারের কালাইয়া বন্দরে যায়। এসময় আতিকুর রহমান মোহন, মনির হোসেন, রবিউল ও জাহাঙ্গীর হোসেনসহ আরও ৪-৫জন সন্ত্রাসী অতর্কিতভাবে তার উপর হামলা চালায়।

সঙ্গে থাকা শিক্ষকরা প্রধান শিক্ষককে উদ্ধার করতে গেলে তারাও হামলার শিকার হয়। হামলার এক পর্যায়ে আতিক ও তার সাঙ্গপাঙ্গরা প্রধান শিক্ষককে জোরপূর্বক মোটরসাইকেলে তুলে আতিকুরের বাসায় নিয়ে যায়। এ সময় পরিস্থিতি শান্ত করতে তাকে সভাপতি করা হবে মৌখিকভাবে এমন মুচলেকা দিয়ে প্রধান শিক্ষককে মুক্ত করে নিয়ে আসেন অন্য শিক্ষকরা।

পরে হামলার শিকার প্রধান শিক্ষক বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার, পুলিশ এবং জেলা-উপজেলা শিক্ষা অফিসারকে জানায়। একইসঙ্গে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে জীবনের নিরাপত্তা চেয়ে আবেদন ও অভিযোগ করেন বখতিয়ার উদ্দিন।

এ প্রসঙ্গে পটুয়াখালী পুলিশ সুপার মইনুল হাসান জানান, প্রধান শিক্ষক অভিযোগ করার পর সংশ্লিষ্ট ওসিকে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য বলা হয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×