রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারের ওপর চাপ অব্যাহত রয়েছে: মিলার

  দিনাজপুর প্রতিনিধি ২৫ জুন ২০১৯, ২১:৫৯ | অনলাইন সংস্করণ

কান্তজিউ মন্দির পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার
কান্তজিউ মন্দির পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার

রোহিঙ্গা ইস্যু নিয়ে বাংলাদেশে নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বলেছেন, মিয়ানমারের ওপর চাপ সৃষ্টির জন্য যুক্তরাষ্ট্র ক্রমাগত কাজ করে যাচ্ছে। তারা সমস্যা সৃষ্টি করেছে, তারাই সমাধান দেবে।

তিনি বলেন, সীমান্তের এপারে পাঠাতে তারা (মিয়ানমার) এই গোষ্ঠিকে বাধ্য করেছে। যদিও কিছু কিছু দেশ এই বিষয়ে যুক্তরাষ্ট্রকে সহায়তা করছে না। কিন্তু বিশ্বের অনেকেই সহযোগিতা করছে। রোহিঙ্গা নিরাপত্তা নিশ্চিতে আগামীতে অনেক কিছু করার আছে।

মঙ্গলবার বিকালে সস্ত্রীক দিনাজপুরের ঐতিহ্যবাহী কান্তজিউ মন্দির পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মার্কিন রাষ্ট্রদূত এসব কথা বলেন।

বাংলাদেশের ভূয়সী প্রশংসা করে তিনি বলেন, এদেশে বর্তমানের উন্নয়নের যে অগ্রযাত্রা তা সত্যিই অভূতপূর্ব। বাংলাদেশ এক্ষেত্রে যা করেছে পৃথিবীতে খুব কম দেশ এমন উন্নয়ন করতে পেরেছে।

মার্কিন রাষ্ট্রদূত বলেন, জনশক্তি সঞ্চারিত হচ্ছে। মাত্র ৫ বছরের ব্যবধানে বাংলাদেশ এখন উন্নয়নের পথে এগোচ্ছে। এই উন্নয়ন কীভাবে সম্ভব হলো- তা দেখতে ও বিনিয়োগ করতে আমাদের দেশ থেকে অনেক কোম্পানি এখানে আসছে।

এর আগে ৪ সদস্যের দলটি প্রাচীন স্থাপত্যশৈলীতে নির্মিত এই মন্দিরটি ঘুরে দেখেন। এ সময় মার্কিন রাষ্ট্রদূতের স্ত্রী মিশেল এ্যাডেলম্যান, ঢাকাস্থ মার্কিন দূতাবাসের পাবলিক অ্যাফেয়ার্সের প্রেস স্পেশালিস্ট রিকি সালমিনা, দিনাজপুরের জেলা প্রশাসক মাহমুদুল আলম, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম প্রমুখ উপস্থিত ছিলেন।

পরিদর্শন শেষে ঢাকায় ফিরতে নীলফামারী সৈয়দপুর বিমান বন্দরের উদ্দেশ্যে রওনা হন মার্কিন রাষ্ট্রদূত।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×