বিআরটিসি বাসের জানালা ভাঙল মালিক সমিতির সভাপতির ড্রাইভার!

  সুনামগঞ্জ প্রতিনিধি ২৫ জুন ২০১৯, ২২:০৮ | অনলাইন সংস্করণ

বিআরটিসি বাসের জানালা ভাঙল মালিক সমিতির সভাপতির ড্রাইভার
বিআরটিসি বাসের জানালা ভাঙল মালিক সমিতির সভাপতির ড্রাইভার

বিআরটিসি বাস চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করতে সুনামগঞ্জে একটি বিআরটিসি এসি বাসের জানালা ইচ্ছে করে ভেঙে দেয়ার অভিযোগ উঠেছে।

মঙ্গলবার দুপুরে সুনামগঞ্জ সিলেট সড়কে বিআরটিসির এসি বাস যাত্রী নিয়ে আসার পথে গোবিন্দগঞ্জ এলাকায় মালিক সমিতির সভাপতির গাড়ির ড্রাইভার বিআরটিসির বাসটিকে আঘাত করলে জানালার কাঁচ ভেঙে যায়।

এ সময় যাত্রীরা প্রতিবাদ করলে পরিবহন শ্রমিকরা অকথ্য ভাষায় গালিগালাজ করে। পরিবহন মালিক-শ্রমিকরা বিআরটিসি বাসে আরও বড় ধরনের ঘটনা ঘটাতে পারে এই আশঙ্কার কথা জানিয়েছেন যাত্রীরা।

উল্লেখ্য, সুনামগঞ্জ-সিলেট সড়কে বিআরটিসি বাস চালুর প্রতিবাদে গত ৩ জুন এক দফা পরিবহন ধর্মঘট পালন করেছিল পরিবহন মালিক-শ্রমিক ঐক্যপরিষদ।

একই দাবিতে গত ২৪ জুন দ্বিতীয় দফা সিলেট বিভাগ ও ব্রাহ্মণবাড়িয়া এলাকায় পরিবহন ধর্মঘটের ডাক দিলে সিলেট বিভাগজুড়ে যাত্রীরা আন্দোলনে নামেন।

বিআরটিসি বাস চালুর দাবিতে সিলেট-সুনামগঞ্জে গণঅনাস্থা কর্মসূচি, স্মারকলিপি, মানববন্ধন, সমাবেশসহ নানা কর্মসূচি পালন করেন সাধারণ যাত্রীরা।

গত ২১ জুন রাতে প্রশাসনের জরুরি বৈঠকে গণবিক্ষোভের মুখে পরিবহন ধর্মঘট স্থগিত করে মালিক-শ্রমিকরা।

তবে সুনামগঞ্জ-সিলেট সড়কে বিআরটিসির ৮টি বাসকে চলাচলে নানাভাবেই প্রতিবন্ধকতা তৈরি করছে শ্রমিকরা। রাস্তায় গাড়ির পাস না দেয়া, বিআরটিসি ড্রাইভার-হেলপারকে গালাগালিসহ নানাভাবেই যাত্রীদের বিআরটিসি সেবা না নিতে প্রতিবন্ধকতা করে চলছে।

তবে এই প্রতিবন্ধকতার মধ্যেই যাত্রীদের সেবা দিচ্ছে বিআরটিসি।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার দুপুরে সিলেট থেকে যাত্রী নিয়ে সুনামগঞ্জে আসছিল বিআরটিসির এসি বাস। এ সময় সুনামগঞ্জ থেকে সিলেটের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া সুনামগঞ্জ বাস মিনিবাস মাইক্রোবাস মালিক সমিতির সভাপতি জহিরুল ইসলামের মালিকানাধীন একটি বাসের ড্রাইভার আরিফ মিয়া উদ্দেশ্যপূর্ণভাবে বিআরটিসি বাসের জানালায় আঘাত করে।

এতে বিআরটিসি বাসের জানালা ভেঙে যায়। এ সময় বিআরটিসি বাসের যাত্রীরা প্রতিবাদ করলে তাদেরকে অকথ্য ভাষায় গালিগালাজ করে জহিরুল ইসলামের ড্রাইভার ও হেলপার।

ওই গাড়ির যাত্রী হেলেনা বেগম বলেন, হঠাৎ করে একটি গাড়ি সামনের দিক থেকে এসে পেছনের দিকে আঘাত করে। আমরা ভয় পেয়ে যাই। গাড়ির জানালাও ভেঙে পড়ে। যাত্রীরা প্রতিবাদ করলে ওই গাড়ির ড্রাইভার ও হেলপার অকথ্য ভাষায় গালিগালাজ করে।

বিআরটিসির সুনামগঞ্জ কাউন্টারের দায়িত্বপ্রাপ্ত প্রতিনিধি মো. আমজাদ হোসেন বলেন, গাড়ির ড্রাইভার ইচ্ছে করেই আমাদের গাড়িকে আঘাত করেছে। এতে আমাদের নতুন এসি গাড়ির জানালা ভেঙে গেছে। গাড়ির যাত্রীরাও এ ঘটনায় আতঙ্কিত ছিলেন। আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করে আইনি ব্যবস্থা নিচ্ছি।

সুনামগঞ্জ বাস মিনিবাস মাইক্রোবাস মালিক সমিতির সভাপতি মো. জহিরুল ইসলাম বলেন, আরিফ নামে আমার এক ড্রাইভার আছে। তবে সে বিআরটিসি বাসের জানালা ভেঙেছে কিনা- তা আমার জানা নেই।

সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল আহাদ বলেন, জনগণের দাবির প্রেক্ষিতে সরকার সুনামগঞ্জ-সিলেট সড়কে বিআরটিসি বাস চালু করেছে। সরকারি মালিকানাধীন গাড়িকে সরকারি রাস্তায় চলাচলে প্রতিবন্ধকতা করা অনৈতিক। বিআরটিসির সংশ্লিষ্টরা আমাকে জানিয়েছেন। আমি তাদেরকে আইনিভাবে ব্যবস্থা নিতে বলেছি।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×