কাপ্তাই লেকে দুগ্রুপের সংঘর্ষ, গুলিবিদ্ধ হয়ে নিখোঁজ ১

  রাঙ্গামাটি প্রতিনিধি ২৭ জুন ২০১৯, ১৪:৪৯ | অনলাইন সংস্করণ

কাপ্তাই লেকে দুগ্রুপের সংঘর্ষ, গুলিবিদ্ধ হয়ে নিখোঁজ ১
ফাইল ছবি

রাঙ্গামাটির বরকল উপজেলায় কাপ্তাই লেকে জনসংহতি সমিতির (জেএসএস) মূল দল এবং সংস্কারবাদী জেএসএস (এমএন লারমা) গ্রুপ সমর্থিত সশস্ত্র সদস্যদের মধ্যে ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় গুলিবিদ্ধ হয়ে পানিতে পড়ে একজন নিখোঁজ রয়েছেন। তার নাম কোকো চাকমা (২৬)।

বৃহস্পতিবার সকালে বরকল উপজেলার কাপ্তাই লেকে সুবলং বাজারের কাচালংমুখ এলাকায় এ ঘটনা ঘটে।

নিখোঁজে কাকো চাকমা জেএসএস সংস্কারবাদী গ্রুপের। তিনি স্পিডবোটচালক

জানা যায়, রাঙ্গামাটি সদর থেকে ছেড়ে একটি কংক্রিট ও একটি ইটবোঝাই ইঞ্জিনবোট সুবলং বাজার অতিক্রম করে লংগদু উপজেলা সদরের উদ্দেশে যাচ্ছিল।

পথে চাঁদার জন্য সুবলং বাজারের মাজারঘাটে বোট দুটিকে ভিড়তে নির্দেশ করে জেএসএস সংস্কারবাদীরা। কিন্তু সেখানে না ভিড়ে দ্রুত অতিক্রম করে চলে যায় বোট দুটি। এতে ঘাটে রাখা নিজেদের স্পিডবোট নিয়ে ওই দুটি মালবাহী বোটকে ধাওয়া করে সংস্কারবাদী কর্মীরা। একপর্যায়ে বোট দুটিকে লক্ষ্য করে গুলি চালায় তারা।

এ সময় প্রাণরক্ষার জন্য বোট থেকে লাফিয়ে পানিতে ঝাঁপ দেন রমজান আলী নামে এক বোটচালক। পরে পুলিশ ও নিরাপত্তা বাহিনীর সদস্যরা গিয়ে তাকে উদ্ধার করেন।

অন্যদিকে তার কাছাকাছি আমবাগান নামক এলাকায় ওঁৎ পেতে থাকা জেএসএস মূল দলের কর্মীরা সংস্কারবাদীদের ওপর লক্ষ্য করে গুলি চালায়। এতে সংস্কারবাদীরা পাল্টা জবাব দেয়ায় ওই দুগ্রুপের মধ্যে গুলিবিনিময় হয়। এ সময় উভয়ের মধ্যে অন্তত অর্ধশতাধিক রাউন্ড গুলিবিনিময় হয়েছে। এতে গুলিবিদ্ধ হয়ে পানিতে পড়ে নিখোঁজ হয়েছেন, জেএসএস সংস্কারবাদী গ্রুপের স্পিডবোটচালক কাকো চাকমা। তার মৃত্য ঘটেছে বলে ধারণা স্থানীয়দের।

বরকল থানার ওসি মফজল আহম্মদ খান বলেন, চাঁদা আদায়ে দুটি মালবাহী ইঞ্জিনবোট আটকানোর চেষ্টাকে কেন্দ্র করলে এ ঘটনাটি ঘটে। ওই দুগ্রুপের সংঘর্ষে নিখোঁজ ব্যক্তিকে এখনও উদ্ধার করা যায়নি।

রাঙ্গামাটির অতিরিক্ত পুলিশ সুপার মো. ছুফি উল্লাহ জানান, ওই ঘটনায় নিহতের বিষয়টি এখনও নিশ্চিত হওয়া যায়নি। প্রাণরক্ষার জন্য বোট থেকে লাফিয়ে পানিতে ঝাঁপ দেয়া বোটচালক রমজান আলীকে উদ্ধার করা হয়েছে। তবে আরেক বোটচালক নিখোঁজ রয়েছেন। তাকে উদ্ধারে অভিযান চলছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×