হুমকিতে কুলাউড়ার সেই ব্রিজ, ঝুঁকি নিয়ে পার হলো পাহাড়িকা

  কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিনিধি ২৮ জুন ২০১৯, ১৮:২৭ | অনলাইন সংস্করণ

হুমকিতে কুলাউড়ার সেই ব্রিজ, ঝুঁকি নিয়ে পার হলো পাহাড়িকা
পাহাড়ি প্রবল ঢলে ঝুঁকির মুখে কুলাউড়ার বড়ছড়া ব্রিজ। ছবি: যুগান্তর

মৌলভীবাজারের কুলাউড়ার বরমচাল ট্রেন দুর্ঘটনাকবলিত বড়ছড়া ব্রিজটি পাহাড়ি প্রবল ঢলে ঝুঁকির মুখে পড়েছে। শুক্রবার প্রবল পাহাড়ি ঢলের হুমকির কারণে দুপুর ২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ ছিল।

এ সময় সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী আন্তঃনগর পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনটি আটকা পড়ে।

বরমচাল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ইসহাক চৌধুরী ইমরানসহ স্থানীয় কয়েকজন জানান, গত বুধবার রাত থেকে বৃষ্টিপাত শুরু হয়। বৃহস্পতিবার রাতে ভারী বর্ষণের ফলে ট্রেন দুর্ঘটনাকবলিত বড়ছড়া ওই ব্রিজটি দিয়ে প্রবল বেগে পাহাড়ি ঢল নামতে শুরু করে।

তারা বলেন, বড়ছড়া রেল ব্রিজের নিচে দুর্ঘটনাকবলিত ট্রেনের বগি পড়ে থাকায় পাহাড়ি ঢলে বিঘ্ন সৃষ্টি করে। এতে বড়ছড়া ব্রিজের উজানে পানি বাড়তে থাকে, যার ফলে হুমকির মুখে পড়ে বড়ছড়া রেল ব্রিজটি।

স্থানীয় লোকজন জানান, বৃষ্টিপাত অব্যাহত থাকলে যে কোনো সময় স্রোতের তোড়ে ভেসে যেতে পারে বড়ছড়া রেল ব্রিজটি।

বরমচাল স্টেশন মাস্টার শফিকুল ইসলাম জানান, টানা বৃষ্টির প্রবল স্রোতে বড়ছড়া ব্রিজের নিচ থেকে মাটি সরেছে এমন ধারণা থেকে পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনটি বরমচাল স্টেশনে থামিয়ে দেয়া হয়েছিল। দুই ঘণ্টা আটকা থাকার পর বিকাল ৪টায় ঝুঁকি নিয়ে বড়ছড়া ব্রিজটি অতিক্রম করে পাহাড়িকা এক্সপ্রেস।

বিষয়টি মাস্টার শফিকুল ইসলাম ঢাকা কন্ট্রোল রুমকে জানিয়েছেন বলে জানান তিনি।

কুলাউড়ায় কর্তব্যরত স্টেশন মাস্টার মাজহারুল ইসলাম বলেন, বেশ কিছু স্থানে রেললাইনের ওপর পানি উঠে গেছে। তাছাড়া বড়ছড়া ব্রিজটি টেকসই কিনা, তা নিয়ে সন্দেহ রয়েছে। হতে পারে প্রবল স্রোতে নিচ থেকে মাটি সরেছে। তাই ট্রেন চলাচল বন্ধ রাখার পর স্বাভাবিক করে দেয়া হয়েছে।

এ বিষয়ে ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী (পথ) জুলহাসের মোবাইল ফোনে একাধিকবার কল দিলেও বন্ধ পাওয়া যায়।

ঘটনাপ্রবাহ : কুলাউড়ায় ট্রেন দুর্ঘটনা

আরও
আরও পড়ুন
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×