বাউফলে ১০০ টাকার জন্য ছাত্রলীগ নেতাকে হত্যা

  বাউফল প্রতিনিধি ২৮ জুন ২০১৯, ২১:৩৬ | অনলাইন সংস্করণ

সাইফুল ও তার ব্যবহৃত সাইকেল
সাইফুল ও তার ব্যবহৃত সাইকেল। ছবি: যুগান্তর

পটুয়াখালীর বাউফলে ১০০ টাকার জন্য ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি শুভঙ্করকে হত্যা করা হয় বলে জানিয়েছেন হত্যার সঙ্গে জড়িত আসামি সাইফুল ইসলাম (২১)।

বৃহস্পতিবার উপজেলার মিলঘর এলাকা থেকে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে সাইফুল ইসলামকে গ্রেফতার করে পুলিশ। এরপর সাইফুলকে জিজ্ঞাসাবাদ করলে এ ঘটনার সাথে তার সম্পৃক্ততার কথা স্বীকার করে বলে জানিয়েছে পুলিশ।

গত বুধবার বাউফল উপজেলার আদাবাড়িয়া এলাকার গোলাবাড়ীর খাল থেকে নওমালা ইউনিয়নের ১নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি শুভঙ্কর হাওলাদারে নামে এক যুবকের লাশ উদ্ধার করে পুলিশ।

ওই ঘটনায় শুভঙ্কর হাওলাদারের বাবা সত্য রঞ্জন হাওলাদার বাউফল থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।

বাউফল থানা পুলিশ জানিয়েছে, মাত্র ১০০ টাকা নিয়ে মারামারির জেরেই পরিকল্পিতভাবে হত্যা করা হয় ছাত্রলীগ নেতা শুভঙ্করকে।

সাইফুল পেশায় রং মিস্ত্রী ও শুভঙ্করের বাল্যবন্ধু। বেশ কয়েক দিন আগে সাইফুল শুভঙ্করের কাছ থেকে ১০০ টাকা ধার নেয়। শুভঙ্কর গত ২২ জুন সাইফুলের কাছে ওই টাকা ফেরত চায়।

এ নিয়ে সাইফুলের সঙ্গে কথা কাটাকাটি হলে সাইফুলকে মারধর করে শুভঙ্কর। এ কারণে শুভঙ্করকে হত্যার পরিকল্পনা করে সাইফুল।

এরপর ২৪ জুন দুপুরে সাইফুল তার বাবার মুঠো ফোন থেকে শুভঙ্করকে ফোন দিয়ে সোলাবুনিয়া বাজারে দেখা করতে বলে। ওই দিন সন্ধ্যায় সাইফুলের সঙ্গে সোলাবুনিয়া বাজারে দেখা করে শুভঙ্কর।

এরপর সেখানে একটি চায়ের দোকানে চা সিগারেট খেয়ে করে শুভঙ্করকে নিয়ে গোলাবাড়ি বাজারে যায় সাইফুল। এরপর গাঁজা খাওয়ার কথা বলে শুভঙ্করকে গোলাবাড়ির খালের পাশে নিয়ে যায়।

এ সময় প্রকৃতির ডাকে শুভঙ্কর জঙ্গলের মধ্যে প্রবেশ করলে সাইফুল পেছন দিক থেকে লাঠি দিয়ে শুভঙ্করের মাথায় আঘাত করে। আঘাতে শুভঙ্কর পড়ে গেলে সাইফুল তার সঙ্গে থাকা রুমাল দিয়ে শুভঙ্করের গলায় ফাঁস লাগিয়ে হত্যা করে।

এরপর শুভঙ্করের কোমরে থাকা বেল্ট ধরে টেনে নিয়ে গোলাবাড়ির খালে ফেলে দিয়ে ঘটনাস্থল থেকে সটকে পড়ে সাইফুল।

এ বিষয়ে বাউফল থানার ওসি খন্দকার মোস্তাফিজুর রহমান বলেন, হত্যাকাণ্ডের ৩৬ ঘণ্টার মধ্যেই চাঞ্চল্যকর এই হত্যাকাণ্ডের মূল হোতাকে গ্রেফতার করা হয়েছে। এই হত্যাকাণ্ডে ব্যবহৃত জিনিসপত্র উদ্ধার করা হয়েছে এবং আসামী সাইফুলকে আদালতের নিকট প্রেরণ করা হবে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×