সাপ আতঙ্কে মুলাদীতে স্কুল বন্ধ

  মুলাদী (বরিশাল) প্রতিনিধি ৩০ জুন ২০১৯, ২১:৩২ | অনলাইন সংস্করণ

বরিশাল

বরিশাল মুলাদী উপজেলায় সাপ আতঙ্কে রাঘুয়া কাজিরচর সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ করে দেয়া হয়েছে। শিক্ষার্থীরা সাপ আতঙ্কে বিদ্যালয় উপস্থিত না হওয়ায় অনানুষ্ঠানিক ভাবেই বন্ধ করা হয়।

গত তিন দিনে বিদ্যালয় থেকে স্থানীয় ও অভিভাবকরা কমপক্ষে অর্ধশত সাপ মেরেছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামান জানান, গত ২৭ জুন বৃহস্পতিবার বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির এক শিক্ষার্থী তাদের কক্ষে সাপ দেখতে পেয়ে চিৎকার শুরু করে। ওই সময় তাদের কক্ষে থাকা সব শিক্ষার্থী আতঙ্কিত হয়ে বাইরে বেরিয়ে আসে।

শিক্ষকরা ওই সাপটি মেরে ফেলার পর পরই কক্ষের ভাঙ্গা মেঝের গর্ত থেকে একাধিক সাপ বেড়িয়ে আসতে শুরু করলে আতঙ্কিত শিক্ষার্থীরা বাড়ি চলে যায়।

শনিবার সকালে প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকরা বিদ্যালয় এসে কেচিগেটের সঙ্গে সাপ পেঁচানো দেখে স্থানীয়দের নিয়ে বিদ্যালয়ের মেঝের কিছু অংশ ভেঙে সাপের ডিম, বাচ্চা ও অগণিত সাপ দেখতে পায়।

রোববার স্থানীয়রা ওই বিদ্যালয়ের বিভিন্ন কক্ষ থেকে কমপক্ষে ৫০টি সাপ মেরেছে বলে জানিয়েছেন। সাপ আতঙ্কে অভিভাবকরা তাদের সন্তানদের বিদ্যালয়ে আসতে দিচ্ছেন না।

এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার মো. রফিকুল ইসলাম জানান, বিষয়টি তিনি শুনেছেন এবং জেলা শিক্ষা অফিসারের নির্দেশে বিদ্যালয় সাময়িক বন্ধ রাখার ঘোষণা করা হয়েছে। সোমবার সরেজমিনে পরিদর্শন শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন জানান, বিদ্যালয়ের সাপ আতঙ্কের বিষয়টি শুনেছি। জেলা প্রশাসকের সঙ্গে আলোচনা করে ২/৩ দিন বিদ্যালয়টি বন্ধ রাখার ব্যবস্থা গ্রহণ করা হবে। অতি দ্রুত বিদ্যালয়ের মেঝে ভেঙ্গে বালু ভরাট করে পুননির্মাণের জন্য উপজেলা শিক্ষা অফিস ও কাজিরচর ইউনিয়ন পরিষদকে অনুরোধ করা হয়েছে।

আরও পড়ুন
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

 
×