টাঙ্গাইলের এমপির বিরুদ্ধে হত্যার হুমকির অভিযোগ

  টাঙ্গাইল প্রতিনিধি ৩০ জুন ২০১৯, ২২:৪৭:২৯ | অনলাইন সংস্করণ

এমপি হাসান ইমাম খান সোহেল হাজারী

টাঙ্গাইল-৮ (কালিহাতী) আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারীর বিরুদ্ধে হত্যার হুমকির অভিযোগ দায়ের করেছেন তার নিজ দলের এক নেতা।

আদালত রোববার বাদীপক্ষের শুনানি গ্রহন করলেও এ বিষয়ে কোনো আদেশ দেননি।

এমপির বিরুদ্ধে আদালতে অভিযোগ দায়েরকারি ওই নেতার নাম মো. মোখলেছুর রহমান। তিনি কালিহাতী উপজেলার বাংড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি।

টাঙ্গাইল বিচারিক হাকিম আমলী আদালত আদালতে দায়েরকৃত অভিযোগে মোখলেছুর রহমান জানান, বিগত মার্চ মাসে উপজেলা পরিষদ নির্বাচনের আগে স্বতন্ত্র প্রার্থী সমর্থনে বাংড়া ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয় দখল করে নেয়া হয়। এমপি সোহলে হাজারীর নির্দেশে তার অনুসারী মাহমুদুল হাসান ও সোহেল সরকার তালা ভেঙ্গে এই অফিস দখল করেন বলে অভিযোগ করা হয়েছে।

অভিযোগে আরও বলা হয়, এই দখল করে নেয়ার ফলে বাংড়া ইউনিয়ন আওয়ামী লীগের কর্মকাণ্ড পরিচালনা করতে অসুবিধা হচ্ছিল। এ বিষয়ে তিনি (মোখলেছুর) দলের কেন্দ্রীয় নেতাদের লিখিতভাবে বিষয়টি জানান। এতে ক্ষিপ্ত হয়ে গত ২৭ এপ্রিল এমপি সোহেল হাজারী তার ব্যক্তিগত সহকারীর মোবাইল ফোন থেকে মোখলেছুরকে ফোন করে।

ফোন করে আপত্তিকর গালাগাল নোংড়া ভাষায় গালাগাল এবং তাকে হাতুড়ি দিয়ে পিটিয়ে টেনে ছিড়ে হত্যার হুমকি দেন এবং তার অনুগত লোকজন দিয়ে হামলা করে মেরে ফেলবে বলেও হুমকি দেন। এমপির এই হুমকি তার মোবাইল ফোনে রেকর্ড করা আছে বলে তিনি জানান।

মোখলেছুর রহমান জানান, তিনি কয়েকদিন আগে প্রধানমন্ত্রী ও দলীয় সভানেত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে তাকে হুমকি দেয়ার বিষয়টি জানিয়েছেন। এ ছাড়া কেন্দ্রীয় নেতাদেরও তিনি অবহিত করেছেন। নেতাদের সঙ্গে সাক্ষাৎ করে তাদের পরামর্শ নিয়ে অভিযোগ দায়ের করায় বিলম্ব হয়েছে বলে তিনি জানিয়েছেন।

মোখলেছুর রহমানের আইনজীবী মো. আবদুল করিম জানান, আদালতের অভিযোগ দায়ের করা হয়েছে। আদালতের বিচারক জ্যেষ্ঠ বিচারিক হাকিম আমিনুল ইসলাম ফৌজদারির কার্যবিধির ২০০ ধারায় বাদির জবানবন্দি নিয়েছেন এবং আইনজীবীর শুনানি গ্রহন করেছেন। পরবর্তীতে আদেশ দিবেন বলে জানিয়েছেন। সন্ধ্যা সোয়া ৬টায় সর্বশেষ খবর নিয়ে জানা গেছে সে সময় পর্যন্ত আদেশ দেননি।

আদালতে অভিযোগের বিষয়ে এমপি হাসান ইমাম খান সোহেল হাজারী জানান, মোখলেছুর রহমান আদম ব্যবসায়ী। তার কাছে অনেক মানুষ টাকা পায়। তাকে একটি প্রকল্প দেয়া হয়েছিল। সেই প্রকল্পের কাজও ঠিকমতো করেননি। তাই তার সঙ্গে ফোনে কিছু কথা হয়েছিল।

আদালতে অভিযোগ প্রসঙ্গে এমপি জানান, আদালত যদি পরোয়ানা দেন তবে আদালতকে সম্মান জানিয়ে আমি আদালতে যাব।

প্রসঙ্গত, টাঙ্গাইল-৪ (কালিহাতী) আসনের সাবেক এমপি আবদুল লতিফ সিদ্দিকী হজ ও তাবলিগ জামাত নিয়ে কটূক্তি করায় ২০১৪ সালে মন্ত্রিসভা থেকে অপসারিত, দল থেকে বহিষ্কৃত হন। তিনি সংসদ থেকে পদত্যাগ করার পর উপ-নির্বাচনে হাসান ইমাম খান সোহেল হাজারী এমপি নির্বাচিত হন। পরবর্তীতে ২০১৮ সালে একাদশ সংসদ নির্বাচনেও দলীয় মনোনয়ন পেয়ে দ্বিতীয়বারের মতো এমপি হন।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত