অচল অবস্থা বরিশাল নার্সিং কলেজে

  বরিশাল ব্যুরো ০৭ জুলাই ২০১৯, ১২:৩৮:১৭ | অনলাইন সংস্করণ

বরিশাল নার্সিং কলেজে আন্দোলন । ছবি: যুগান্তর

দ্বিতীয় দিনের মতো ক্লাস-পরীক্ষা ও পেশাগত দায়িত্ব বর্জন করে চার দফা দাবিতে আন্দোলন করছেন বরিশাল নার্সিং কলেজের শিক্ষার্থীরা।

রোববার সকাল ১০টায় শেরেবাংলা মেডিকেল কলেজ ক্যাম্পাসের নার্সিং কলেজ চত্বরে বিক্ষোভ শুরু করেন শিক্ষার্থীরা। এ সময় তারা নার্সিং পেশায় স্বতন্ত্র পেশাগত ক্যাডার সার্ভিস 'বিসিএস সেবা' চালুর দাবি জানান।

আন্দোলনকারীরা বলেন, বর্তমানে নার্সিং শিক্ষার্থীদের ৬ হাজার ইন্টার্ন ভাতা দেয়া হচ্ছে, যা যুগের সঙ্গে অসঙ্গতিপূর্ণ। শিক্ষার্থীরা ইন্টার্ন ফি ২০ হাজার টাকায় উন্নীত করার দাবি জানান।

একই সঙ্গে স্টাইপেন্ড ২ হাজার থেকে ৫ হাজার টাকায় উন্নীত করা, সব নার্সিং কলেজের জন্য ক্লিনিক্যাল প্র্যাকটিস নার্স পদ সৃষ্টি ও পূরণ করা এবং নতুন কারিকুলাম সংশোধন না করা পর্যন্ত পুরনো কারিকুলাম বহাল রাখার দাবি জানান বিক্ষোভকারীরা।

দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন নার্সিং কলেজের শিক্ষার্থীরা। বরিশাল নার্সিং কলেজে প্রায় ৪৫০ শিক্ষার্থী পড়াশোনা করছেন।

সারা দেশে ১২টি সরকারি নার্সিং কলেজ রয়েছে। এর মধ্যে বাংলাদেশ বেসিক গ্র্যাজ্যুয়েট স্টুডেন্ট নার্সেস অ্যাসোসিয়েশনের কমিটি রয়েছে ৭টি কলেজে। এ কারণে ঢাকা, বরিশাল, চট্টগ্রাম, রাজশাহী, সিলেট, রংপুর ও ময়মনসিংহে গত দুদিন ধরে আন্দালন চলছে বলে জানিয়েছেন সংগঠনের সভাপতি আবদুল্লাহ আল মামুন।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত