‘বাংলাদেশ ঋণ নেবে না, উল্টো অন্য দেশকে দেবে’

  দিনাজপুর প্রতিনিধি ০৮ জুলাই ২০১৯, ১৪:৫১ | অনলাইন সংস্করণ

‘বাংলাদেশ ঋণ নেবে না, উল্টো অন্য দেশকে দেবে’
বিরলে ক্ষুদ্র নৃগোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি ও ক্রীড়াসামগ্রী বিতরণ অনুষ্ঠানে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি। ছবি: যুগান্তর

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, বাংলাদেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, তাতে আগামী ২০৩০ সালের পর বাংলাদেশ আর কোনো দেশের কাছে ঋণগ্রহণ করবে না, বরং উল্টো অন্য দেশকে ঋণ দেবে।

সোমবার দুপুরে দিনাজপুরের বিরলে ক্ষুদ্র নৃগোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি ও ক্রীড়াসামগ্রী, মেধাবী শিক্ষার্থী ও দুস্থদের মধ্যে বিভিন্ন ভাতাসহ উপহারসামগ্রী বিতরণ এবং কয়েকটি উন্নয়নমূলক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে বাম দলের হরতাল প্রসঙ্গে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, গ্যাসের দাম বাড়ানো হয়েছে যৌক্তিক কারণে। এর পরও তারা হরতাল ডেকেছে। কিন্তু যখনই বাম দলের হরতালে বিএনপি সমর্থন দিয়েছে, তখনই দেশের মানুষ এই হরতালকে প্রত্যাখ্যান করেছে। তাই রোববার কোনো হরতাল হয়নি।

তিনি আরও বলেন, হরতালের দিনেও রাজধানী ঢাকায় ছিল প্রচুর যানজট। বিএনপির সবকিছুতেই বাংলাদেশের মানুষ প্রত্যাখ্যান করেছে। কারণ বিএনপির প্রতি বাংলাদেশের মানুষ আস্থা হারিয়ে ফেলেছে।

খালিদ মাহমুদ বলেন, বাংলাদেশ সামগ্রিকভাবে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, রংপুর বিভাগের মধ্যে দিনাজপুরে সর্বপ্রথম অর্থনৈতিক অঞ্চল হতে যাচ্ছে। সেই অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার জন্য আজ এক একর জমি হস্তান্তর হচ্ছে। এই অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার মাধ্যমে দিনাজপুর তথা এই অঞ্চলের সার্বিক উন্নয়ন ঘটবে এবং অনেক মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রাকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সবার সহযোগিতা কামনা করেন তিনি।

খালিদ মাহমুদ বলেন, বাংলাদেশের পরিচয় ছিল নদীমাতৃক দেশ হিসেবে। কিন্তু সেই নদীর ঐতিহ্য হারিয়ে যেতে বসেছিল। বর্তমান সরকার নদীর ঐতিহ্য পুনরুদ্ধারে মহাপরিকল্পনা গ্রহণ করেছে এবং ইতিমধ্যে কাজ শুরু হয়েছে। নদীগুলোকে দখলমুক্ত করার কাজ চলছে।

বিরল উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম রওশন কবীর।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিরল উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম মোস্তাফিজুর রহমান বাবু, দিনাজপুরের অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজ-উজ্জামান আশরাফ, বিরল উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম আবদুল লতিফ, বিরল পৌরসভার মেয়র আলহাজ সবুজার সিদ্দিক সাগর, বিরল উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তৈয়ব আলী প্রমুখ।

শেষে বিরল উপজেলার ক্ষুদ্র নৃগোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়তা ও ক্রীড়াসামগ্রী বিতরণ, দুস্থ ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে ভাতাসহ উপহারসামগ্রী বিতরণ করা হয়। এর আগে বিরল উপজেলার ৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন উদ্বোধন এবং একটি গুচ্ছগ্রাম উদ্বোধন করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×