টঙ্গীতে ঋণের দায়ে ব্যবসায়ীর আত্মহত্যা

  ঢাকা (উত্তর) প্রতিনিধি ১১ জুলাই ২০১৯, ১২:৩৫:৪৩ | অনলাইন সংস্করণ

ছবি: যুগান্তর

গাজীপুরে টঙ্গীতে ঋণের টাকা পরিশোধে ব্যর্থ হয়ে কাজী হান্নান (৪৫) নামে এক মুদি ব্যবসায়ী আত্মহত্যা করেছেন।

বৃহস্পতিবার সকালে টঙ্গীর জামাইবাজার এলাকা থেকে নিহতের মরদেহ উদ্ধার করা হয়েছে।

নিহত হান্নান মাদারীপুর জেলার শিবচর থানার কিনাই কাজীর ছেলে। তিনি টঙ্গীর জামাইবাজার এলাকায় একটি ভাড়া বাড়িতে পরিবারের সঙ্গে বসবাস করছিলেন।

নিহতের স্বজনরা জানান, ব্যবসায়ের জন্য বিভিন্ন এনজিও প্রতিষ্ঠান ও ব্যক্তির কাছ থেকে অধিক সুদে প্রায় ৪০ লাখ টাকা ঋণ করেন হান্নান। এর পর থেকে নিয়মিত মাসিক এক লাখ ৫০ হাজার টাকা সুদ পরিশোধ করে আসছিলেন।

ঋণের টাকা শোধ করতে গিয়ে তাদের সংসারে অভাব অনটন দেখা দেয়। বৃহস্পতিবার সকালে ছিল সাপ্তাহিক ঋণের টাকার কিস্তি পরিশোধ করার দিন।

অভাবের কথা শুনে এনজিওর মাঠকর্মী ও আশপাশের পাওনাদাররা আগে থেকেই টাকা দেয়ার জন্য তাকে চাপ দিচ্ছিল। তাই এ নিয়ে দুশ্চিন্তায় ছিলেন তিনি। কিস্তির টাকা সংগ্রহ করতে না পেরে আত্মহত্যার পথ বেছে নেন হান্নান।

খোঁজাখুঁজির একপর্যায়ে নিজ দোকানে তার মরদেহ পাওয়া যায়।

টঙ্গী পূর্ব থানার ওসি মো. কামাল জানান, এনজিওর ঋণের টাকা পরিশোধ করতে না পেরে বুধবার গভীররাতে মাদারীপুর ট্রেডার্স নামক নিজ মুদি দোকানের সিলিংয়ের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন হান্নান।

নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত