১৪ বছর পর কারামুক্ত জাহাঙ্গীরকে পুর্নবাসনের ব্যবস্থা করলেন সুনামগঞ্জ ডিসি

  যুগান্তর রিপোর্ট, তাহিরপুর ১২ জুলাই ২০১৯, ০৭:২৪ | অনলাইন সংস্করণ

১৪ বছর পর কারামুক্ত জাহাঙ্গীরকে পুর্নবাসনের ব্যবস্থা করলেন সুনামগঞ্জ ডিসি

১৪ বছর কারাভোগের পর মুক্ত সেই জাহাঙ্গীরকে হাতে কর্মসংস্থানের মাধ্যমে পুর্নবাসনের ব্যবস্থা করে দিলেন সুনামগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) ।

সদ্য করামুক্ত জাহাঙ্গীর আলমকে ব্যবসা করে জীবিকা নির্বাহের জন্য পুর্নবাসন তহবিলের আওতায় বিশ হাজার টাকা অনুদানের চেক তুলে দেন ডিসি।

জানা গেছে, জেলার দিরাই উপজেলার দাউদপুর গ্রামের মো. আব্দুল খালেকের ছেলে জাহাঙ্গীর আলম একটি ফৌজধারী মামলায় সাজাপ্রাপ্ত হয়ে গত ১৪ বছর জেলা কারাগারে কারাভোগ করেন। সাজার মেয়াদ শেষে গত ৯ জুলাই জেলা কারাগার থেকে মুক্তিলাভ করেন তিনি।

কারাগারে থাকা অবস্থায় গত জুন মাসে কারাগারে পরিদর্শনে গেলে কয়েদী জাহাঙ্গীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ আব্দুল আহাদের কাছে আলোর পথে ফিরে আসার ইচ্ছা প্রকাশ করে সাজার মেয়াদ শেষে তাকে পুর্নবাসন ও একটি কর্মসংস্থান তৈরী করে দেয়ার জন্য মৌখিকভাবে আবেদন জানান।

এদিকে কারামুক্তির পর বৃহস্পতিবার জেলা কালেক্টরেটে জেলা প্রশাসকের নিয়মিত গণশুনানিকালে হাজির হন সেই জাহাঙ্গীর আলম।

গণশুনানিতে হাজির হয়ে জাহাঙ্গীর জেলা প্রশাসকের কাছে তার কারাভোগের কথা তুলে ধরে জানান, কারামুক্তি পেলেও বর্তমানে তার কোন কর্মসংস্থানের ব্যবস্থা নেই।

তিনি কর্মসংস্থানের মাধ্যমে জীবন জীবিকা নির্বাহ করতে চান। পরিবারে তার বাবা-মা ও ছোট বোন রয়েছে।

পরে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ পুনর্বাসন তহবিল থেকে ব্যবসা করার জন্য জাহাঙ্গীরের হাতে বিশ হাজার টাকার অনুদানের একটি চেক তুলে দেন।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শরীফুল ইসলাম সহ জেলা প্রশাসনের অন্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

জাহাঙ্গীর প্রাপ্ত ২০ হাজার টাকা দিয়ে চায়ের দোকান দেবে দিরাই পৌরসভা বাজারে। দিরাই উপজেলা সহকারী কমিশনারকে (ভুমি) জাহাঙ্গীরের নিয়মিত তদারকিতে রাখার দায়িত্ব দেয়া হয়।

চেক প্রাপ্তির পর জাহাঙ্গীর যুগান্তরের কাছে নিজের অনুভুতি প্রকাশ করতে গিয়ে বলেন, এ টাকা দিয়ে সৎভাবে ব্যবসা করে বাবা-মা ও ছোট বোনটিকে নিয়ে ভালভাবে বাঁচতে চাই। আলোর পথে ফিরতে চাই, ছোট বোনটিকে ভালভাবে লেখাপড়া করাতে চাই।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×