দুবাইয়ে ১ লাখ টাকা বেতনের চাকরি পেলেন নীলফামারীর ৩০ যুবক

  সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি ১৫ জুলাই ২০১৯, ১৩:০৫ | অনলাইন সংস্করণ

নীলফামারীর ৩০ যুবক
নীলফামারীর ৩০ যুবক দুবাইয়ে ১ লাখ টাকা বেতনের চাকরি পেলেন। ছবি: যুগান্তর

দুবাইয়ে মাসে এক লাখ টাকা বেতনের চাকরি পেলেন নীলফামারীর ৩০ যুবক।

জেলা কারিগরি প্রশিক্ষণকেন্দ্র থেকে আটজনের পর এবার ৩০ যুবক দুবাইয়ে যাওয়ার জন্য নির্বাচিত হয়েছেন। রাজধানী ঢাকায় এ সংক্রান্ত পরীক্ষা শেষে তাদের উত্তীর্ণ হিসেবে নির্বাচিত করা হয়েছে।

নীলফামারী টিটিসি সূত্র হতে জানা যায়, এসইআইপি প্রকল্পের চার মাস ও স্বনির্ভর কোর্সের আওতায় দুই মাসের প্রশিক্ষণ শেষে দুই ব্যাচ থেকে ২০ জন করে ৪০ জনকে চূড়ান্ত পরীক্ষার জন্য পাঠানো হয় ঢাকায়।

এদের মধ্যে ৩০ জন উত্তীর্ণ হন। নির্বাচিতরা সরকারিভাবে দুই লাখ টাকায় সংযুক্ত আরব আমিরাতে যেতে পারবেন। সেখানে ট্যাক্সিচালক হিসেবে মাসে অন্তত এক লাখ টাকা উপার্জন করতে পারবেন বলে সূত্রটি জানায়।

স্কিলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (এসইআইপি) প্রকল্পের চার মাসের কোর্সটি গত জানুয়ারি থেকে মার্চ এবং স্বনির্ভর কোর্সটি এপ্রিল থেকে মে পর্যন্ত হয়। দুই কোর্সে ২০ জন করে ৪০ জন প্রশিক্ষণার্থী ছিলেন।

সোমবার নীলফামারী কারিগরি প্রশিক্ষণকেন্দ্রের অধ্যক্ষ জিয়াউর রহমান জানান, প্রতিষ্ঠানটির চালক প্রশিক্ষণ কোর্সের প্রথম ব্যাচ থেকে দুবাই যেতে আটজন ভিসাপ্রাপ্ত হয়েছে। তারা যেকোনো সময় পাড়ি জমাবে বিদেশের মাটিতে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী প্রত্যেক উপজেলা থেকে এক হাজার দক্ষ শ্রমিক বিদেশে পাঠানোর যে লক্ষ্য সেটি পূরণে কাজ করছি আমরা। দক্ষ জনশক্তি বিদেশ গেলে পিছিয়ে পড়া উত্তরের নীলফামারী জেলাতে বেকারত্বের হার কমবে। আর্থ-সামাজিক উন্নয়নে বিশেষ ভূমিকা রাখবে এ জেলাটি।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×