রাজশাহী বোর্ডে ৭ কলেজের কেউ পাস করেনি

  রাজশাহী ব্যুরো ১৭ জুলাই ২০১৯, ১৭:২৮ | অনলাইন সংস্করণ

রাজশাহী শিক্ষাবোর্ড
রাজশাহী শিক্ষাবোর্ড। ফাইল ছবি

এবার রাজশাহী শিক্ষাবোর্ড কেউ পাস করেনি এমন কলেজের সংখ্যা ৭টি।

এই তালিকায় সবার উপরে রয়েছে নওগাঁর মান্দা উপজেলার চকওলি বহুমুখী উচ্চবিদ্যালয় ও কলেজ। এই শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১৪ পরীক্ষার্থী অংশ নিয়ে সবাই অকৃতকার্য হয়েছে।

একই উপজেলার চককামদেব আদর্শ কলেজে পরীক্ষার্থী ছিল ৯ জন। তাদেরও সবাই ফেল করেছে।

জয়পুরহাট সদরের জয়পুরহাট নৈশ বিদ্যালয়ের তিনজন পরীক্ষার্থীর সবাই ফেল। গত বছর এই কলেজ থেকে সাত পরীক্ষার্থী অংশ নেয়। ওই বছরও সবাই ছিল ফেলের তালিকায়।

এছাড়া রাজশাহীর দুর্গাপুরের দাবিপুর কলেজ ও বগুড়ার সারিয়াকান্দি গণকপাড়া স্কুল অ্যান্ড কলেজের দুজন করে পরীক্ষার্থী অংশ নিলেও ফেল করেছে সকলেই।

তাছাড়া জয়পুরহাট সদর উপজেলার ইছামতি আদর্শ কলেজ থেকে এ বছর এইচএসসি পরীক্ষায় বসেছিল মাত্র একজন শিক্ষার্থী। সেই শিক্ষার্থীও ফেল করেছে।

একই ঘটনা সিরাজগঞ্জ সদরের চৌগাছা মহিলা কলেজেরও। একজন শিক্ষার্থী ছিল। সেও ফেল করেছে। বুধবার দুপুরে আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করেন পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ড. আনারুল হক প্রমানিক।

তিনি বলেন, শূন্য পাশের এমন কলেজগুলো সবেমাত্র পাঠদানে অনুমতি পেয়েছে। শিক্ষার্থী সংখ্যাও একেবারেই কম। তবে এদের পাস করা উচিত ছিল। কেউ পাস না করার বিষয়টি খতিয়ে দেখা হবে। প্রয়োজনে তাদের বিরুদ্ধে কঠোর হবে শিক্ষাবোর্ড।

এর আগে ২০১৮ সালে রাজশাহী বোর্ডে শূন্য পাস কলেজ ছিল ৬টি। এছাড়া ২০১৭ সালে ১১টি, ২০১৬ সালে ৮টি, ২০১৫ সালে ৫টি, ২০১৪ সালে ২টি এবং ২০১৩ ও ২০১২ সালে ৪টি কলেজ ছিল এই তালিকায়।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×