এইচএসসিতে জিপিএ ৫ না পেয়ে ছাত্রীর আত্মহত্যা

  বগুড়া ব্যুরো ১৭ জুলাই ২০১৯, ২২:০৬ | অনলাইন সংস্করণ

এইচএসসিতে জিপিএ ৫ না পেয়ে ছাত্রীর আত্মহত্যা
প্রতীকী ছবি

বগুড়ায় এইচএসসি পরীক্ষার ফলাফলে প্রত্যাশিত জিপিএ ৫ না পেয়ে মনের দুঃখে তামিমা ইসলাম ফেনি (১৮) নামে এক ছাত্রী আত্মহত্যা করার খবর পাওয়া গেছে।

বুধবার দুপুরে শহরের ঠনঠনিয়া তেঁতুলতলার ভাড়া বাসায় এ ঘটনা ঘটে। বিকালে সদর থানা পুলিশ লাশ উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।

বগুড়া সদর থানার এসআই খোরশেদ আলম ও স্বজনরা জানান, তামিমা ইসলাম ফেনি নওগাঁর রানীনগর উপজেলার ক্ষুদ্রবেলঘড়িয়া গ্রামের বাসিন্দা ফরিদুল ইসলামের মেয়ে। তিনি রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের বিজ্ঞান বিভাগের আবাসিক ছাত্রী ছিলেন।

গত ২০১৭ সালে এসএসসিতে জিপিএ ৫ পান তামিমা। এরপর তিনি ডাক্তারি পড়ার স্বপ্ন দেখেন। উচ্চ মাধ্যমিক পরীক্ষা দেয়ার পর মেডিকেল কোচিং করতে বগুড়ায় আসেন। মায়ের সঙ্গে শহরের ঠনঠনিয়া তেঁতুলতলায় মহসিন আলীর বাসা ‘ডাক্তার ভিলা’ ভাড়া নেন।

এদিকে বুধবার দুপুরে এইচএসসি ফলাফল প্রকাশিত হওয়ার পর তামিমা জানতে পারেন তিনি কাঙ্ক্ষিত জিপিএ ৫ পাননি। জিপিএ ৪.৯৬ পাওয়ায় খুব কষ্ট পান তিনি। এতে তার স্বপ্ন ভেঙে খান খান হয়ে যায়। অনেক কান্নাকাটি করেন। মা নিলুফা আকতার ও অন্যরা শান্ত্বনা দিয়েও তার কান্না থামাতে পারেননি।এক পর্যায়ে তামিমা ঘরে ঢুকে দরজা বন্ধ করে দেন।

এরপর ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দেন। মা টের পেয়ে চিৎকার করলে বাসার মালিক ও প্রতিবেশীরা ছুটে এসে দরজা ভেঙে ফেলেন। তাকে উদ্ধার করে নিকটবর্তী বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে নিলে সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এসআই খোরশেদ আলম আরও জানান, বিকালে খবর পেয়ে লাশ উদ্ধার করে বগুড়া শজিমেক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার ময়নাতদন্ত হবে। রাত সোয়া ৮টায় এ খবর পাঠানোর সময় সদর থানায় অপমৃত্যু মামলার প্রস্তুতি চলছিল বলে জানান তিনি।

ঘটনাপ্রবাহ : এইচএসসি পরীক্ষা ২০১৯

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×