আলিমে দেশসেরা ঝালকাঠির এনএস কামিল মাদ্রাসা

  ঝালকাঠি প্রতিনিধি ১৭ জুলাই ২০১৯, ২২:২৭ | অনলাইন সংস্করণ

ঝালকাঠির এনএস কামিল মাদ্রাসার শিক্ষার্থীদের উল্লাস
ঝালকাঠির এনএস কামিল মাদ্রাসার শিক্ষার্থীদের উল্লাস

আলিম পরীক্ষার ফলাফলে মাদ্রাসা বোর্ডে ঝালকাঠির এনএস কামিল মাদ্রাসা দেশসেরা হয়েছে।

এ শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ২০৯ জন পরীক্ষায় অংশ নিয়ে ২০৬ জন পাস করেছে। এর মধ্যে ৯১ জন জিপিএ ৫ পেয়েছে। অন্যরা এ গ্রেডে পাস করেছে। পাসের হার ৯৯ ভাগ।

মাদ্রাসা বোর্ডে এনএস কামিল মাদ্রাসা গত বছরের ন্যায় এ বছরও প্রথম হয়েছে বলে জানিয়েছেন অধ্যক্ষ মাওলানা আবু জাফর মো. ছালেহ (চাঁদপুরী হুজুর)।

এদিকে ফলাফল প্রকাশের পর বুধবার দুপুরে মাদ্রাসা প্রাঙ্গনে উল্লাসে ফেটে পড়ে উত্তীর্ণ শিক্ষার্থীরা।

আলিমের ফলপ্রাপ্ত শিক্ষার্থী ছাড়াও শিক্ষক, অভিভাবকসহ প্রতিষ্ঠানের সব শিক্ষার্থী আনন্দে মেতে ওঠে।

প্রতিষ্ঠানটির নিয়ম শৃঙ্খলা এবং শিক্ষকদের অক্লান্ত পরিশ্রমের ফলে প্রতি বছরই এমন শীর্ষ ফলাফল অর্জন হচ্ছে বলে শিক্ষার্থীরা জানায়।

বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হযরত মাওলানা আযীযুর রহমান কায়েদ হুজুরের প্রতিষ্ঠিত মাদ্রাসাটি এখন দেশের অন্যমত মাদ্রাসায় রূপলাভ করেছে।

তার ছেলে মাওলানা খলীলুর রহমান নেছারাবাদীর পৃষ্ঠপোষকতায় রাজনীতিমুক্ত শিক্ষাঙ্গন, সেমিস্টার পদ্ধতিতে পরীক্ষা, শিক্ষার্থীদের মানোন্নয়নে প্রয়োজনীয় ক্লাসটেস্ট, দুর্বল ছাত্রদের জন্য বছরের বিভিন্ন সময়ে ফিডব্যাক ক্লাস, অভিভাবক সমাবেশসহ শিক্ষা সহায়ক কার্যক্রমের সফল বাস্তবায়নে প্রতিবছর শিক্ষাপ্রতিষ্ঠানটি ভাল ফলাফল করে আসছে।

এদিকে ঝালকাঠিতে এইচএসসি পরীক্ষার ফলাফলে ঝালকাঠি জেলায় শেখেরহাট গুয়াটন ডিগ্রি কলেজ সেরা হয়েছে। এ কলেজ থেকে ১৫৯ জন পরীক্ষায় অংশ নিয়ে ১৪৯ জন পাস করেছে। এদের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ১৬ জন। পাসের হার ৯৬.১ ভাগ।

দ্বিতীয় অবস্থানে রয়েছে আকলিমা মোয়াজ্জেম হোসেন ডিগ্রি কলেজ। এ কলেজ থেকে ২০৯ জন পরীক্ষায় অংশ নিয়ে ১৯৭ জন পাস করে। জিপিএ ৫ পেয়েছে ১৪ জন। পাশের হার ৯৪ ভাগ।

ঘটনাপ্রবাহ : এইচএসসি পরীক্ষা ২০১৯

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×