বুড়িগঙ্গার তীর দখল করে রাখা মালামালে মিলল ৮৮ লাখ টাকা

  কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি ১৭ জুলাই ২০১৯, ২২:৫৫ | অনলাইন সংস্করণ

বুড়িগঙ্গার দক্ষিণ তীরে উচ্ছেদ অভিযান চালিয়েছে বিআইডব্লিউটিএ
বুড়িগঙ্গার দক্ষিণ তীরে উচ্ছেদ অভিযান চালিয়েছে বিআইডব্লিউটিএ

হাসনাবাদ থেকে পানগাঁও পর্যন্ত বুড়িগঙ্গার দক্ষিণ তীরে উচ্ছেদ অভিযান চালিয়েছে বিআইডব্লিউটিএ।

বুধবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলা অভিযানে ৬১টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

এ সময় নদী তীরের বিভিন্ন স্থানে রাখা মালামাল নিলামের মাধ্যমে বিক্রি করে ৮৮ লাখ ২০ হাজার টাকা আদায় করা হয়েছে।

এছাড়াও উচ্ছেদ কাজে বাধা দেয়ার অভিযোগে ৪ জনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২ লাখ টাকা জরিমানা করে তাদের ছেড়ে দেয়া হয়েছে।

বিআইডব্লিউটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমানের নেতৃত্বে উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন যুগ্ম পরিচালক একেএম আরিফ উদ্দিন, উপপরিচালক মিজানুর রহমান ও সহকারী পরিচালক নুর হোসেন প্রমুখ।

ঢাকা নদী বন্দরের উপপরিচালক মিজানুর রহমান জানান, বুধবারের অভিযানের মাধ্যমে ৬১টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে নদী তীরের সাড়ে ৩ একর জায়গা দখলমুক্ত করা হয়েছে। উচ্ছেদ করা স্থাপনার মধ্যে রয়েছে, দোতলা ভবন ১টি, একতলা ভবন ৬টি, আধাপাকা ঘর ২৩টি ও টিনের ঘর ৩১টি।

তিনি আরও জানান, অভিযানের সময় তীরের বিভিন্ন স্থানে রাখা ইটবালু, সিমেন্ট, রড, একটি পল্টুন, একটি ট্রাক ও একটি এস্কেলেটর তাৎক্ষণিক নিলামের মাধ্যমে বিক্রি করে ৮৮ লাখ ২০ হাজার টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা করা হয়।

এছাড়াও উচ্ছেদ কাজে বাধা দেয়ার অভিযোগে ৪ জনকে আটক করা হয়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদের ২ লাখ টাকা জরিমানা করেছেন বলে মিজানুর রহমান জানান।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×