সিরাজগঞ্জে পরিবহন ধর্মঘটে মানুষের ভোগান্তি

  যুগান্তর ডেস্ক ১৯ জুলাই ২০১৯, ১৪:৩৪ | অনলাইন সংস্করণ

সিরাজগঞ্জ

সিরাজগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের দ্বিতীয় দিন চলছে।

শুক্রবার সকালে জেলা বাস ও ট্রাক টার্মিনাল থেকে কোনো যানবাহন ছেড়ে যায়নি।

মালিক সমিতির দ্বন্দ্বের জেরে এ ধর্মঘটে ভোগান্তিতে পড়তে হচ্ছে সাধারণ মানুষকে।

সিরাজগঞ্জ জেলা বাস, মিনিবাস ও কোচ মালিক সাংগঠনিক সম্পাদক মনির হোসেন বলেন, ঢাকার বাসস্ট্যান্ডগুলোতে সিরাজগঞ্জের সব কাউন্টার বন্ধ করা এবং চন্দ্রার মোড় থেকে সিরাজগঞ্জে বাস ফিরিয়ে দেয়া ও শ্রমিকদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণসহ মহাখালী মালিক সমিতির বিভিন্ন অসাংগঠনিক কর্মকাণ্ডের প্রতিবাদে আমরা অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করছি।

সিরাজগঞ্জ মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আনছার আলী জানান, সিরাজগঞ্জ জেলা বাস-মিনিবাস ও কোচ মালিক সমিতির সঙ্গে আলোচনা ছাড়াই সিরাজগঞ্জ-ঢাকা রুটে সেবা লাইনের বেশ কয়েকটি বাস ঢুকিয়ে দেয় মহাখালী বাস টার্মিনাল মালিক সমিতি। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে একাধিকবার আলোচনা হয়। আলোচনায় সমাধান না হওয়ায় সিরাজগঞ্জের বাসগুলো ঢাকায় প্রবেশে বাধা দেয় ঢাকার মালিক সমিতি নেতারা।

আনছার আলী বলেন, দ্বন্দ্ব নিরসনে আমরা তিন দিনের সময় দিয়েছিলাম। নির্ধারিত সময়ের মধ্যে আমাদের দাবিগুলো মানা হয়নি। যার কারণে আমরা ধর্মঘটে যেতে বাধ্য হয়েছি।

গত ১৩ জুলাই থেকে সিরাজগঞ্জ-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। বিষয়টি নিরসনের দাবি জানিয়ে সিরাজগঞ্জ পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ যৌথ সংবাদ সম্মেলনে তিন দিনের আলটিমেটাম দেয়।

গত ১৭ জুলাই আলটিমেটামের দিন শেষ হওয়ায় ১৮ জুলাই থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট পালন পালিত হচ্ছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×