খুলনায় প্রিয়া সাহার বিরুদ্ধে দুই মামলা

  খুলনা ব্যুরো ২১ জুলাই ২০১৯, ২৩:২৬ | অনলাইন সংস্করণ

প্রিয়া সাহা
প্রিয়া সাহা। ফাইল ছবি

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ ও সরকারের বিরুদ্ধে বিষোদগারের প্রতিবাদে প্রিয়া সাহার বিরুদ্ধে খুলনার আদালতে রাষ্ট্রদোহের অভিযোগে দুটি মামলা করা হয়েছে।

মামলার বাদীরা হলেন, খুলনা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. কামরুজ্জামান জামাল ও খুলনা নগরীর স্টেশন রোড এলাকার মৃত রাজেন্দ্র নাথ সাহার ছেলে মদন কুমার সাহা।

মামলা দুটির ফাইলিং আইনজীবীরা হলেন মো. শাহ আলম ও মোসা. শাম্মী আক্তার।

অভিযোগপত্র দুটিতে উল্লেখ করা হয়, আসামি রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রকারী, রাষ্ট্রের নিন্দাকারী তথা একজন রাষ্ট্রদ্রোহী ব্যক্তি। ঘটনার দিন গত ১৭ জুলাই ধর্মীয় নিপীড়নের শিকার হওয়া বিশ্বের বিভিন্ন দেশের ২৭ জন নারী-পুরুষ মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করেছেন। সংখ্যালঘুদের বিপদে পাশে দাঁড়ানোর জন্য তারা ট্রাম্পের কাছে কৃতজ্ঞতা জানান।

এ সময়ে আসামি প্রিয়া সাহা নিজেকে বাংলাদেশি পরিচয় দিয়ে ট্রাম্পকে জানান যে, বাংলাদেশে প্রায় ৩ কোটি ৭০ লাখ সংখ্যালঘু নিখোঁজ রয়েছেন। বাংলাদেশে তার ঘরবাড়ি পুড়িয়ে দেয়া হয়েছে, জায়গা জমি ছিনিয়ে নেয়া হয়েছে, তবু আসামি আইনের সুরক্ষা তথা ন্যায় বিচার পায়নি। এখনো এখানে ১ কোটি ৮০ লাখ সংখ্যালঘু রয়েছে, দয়া করে তাদের সাহায্য করুন।

তার এই বক্তব্যে বিশ্ব দরবারে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। রাষ্ট্রের বিষয়ে এ ধরনের ষড়যন্ত্রকারী প্রিয়া সাহাকে একজন রাষ্ট্রদ্রোহী হিসেবে বিচারের আওতায় আনা জরুরি।

এদিকে রোববার সকাল ১০টায় সম্মিলিত সামাজিক আন্দোলন, খুলনা জেলা ও মহানগর কমিটির যৌথ উদ্যোগে এক জরুরি সভা আহ্বান করা হয়। সভায় সভাপতিত্ব করেন সম্মিলিত সামাজিক আন্দোলন খুলনা মহানগর কমিটির আহ্বায়ক সাংবাদিক সুধীর কুমার রায়।

সভায় সংগঠনের কেন্দ্রীয় কমিটির বরাত দিয়ে উল্লেখ করা হয়, বাংলাদেশের সংখ্যালঘু জনগোষ্ঠী নির্যাতিত বলে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশি নাগরিক প্রিয়া সাহা যে অভিযোগ করেছেন তা সম্পূর্ণ ভিত্তিহীন ও মিথ্যাচার এবং উদ্দেশ্যপ্রণোদিত। প্রিয়া সাহার এই ভয়ংকর মিথ্যাচারের কঠোর প্রতিবাদ এবং তার বক্তব্যের তীব্র নিন্দা জানানো হয়।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ডা. এন আলম সিদ্দিকী, অধ্যাপক আলী আকবর, তপন কুমার রায়, মোমিনুল ইসলাম মাণিক, আব্দুর রহমান মোল্লা, অ্যাডভোকেট প্রসেণজিৎ দত্ত, কম. মোজাম্মেল হক, রেখা বিশ্বাস, বকুল মণ্ডল, রোমিও বাড়ৈ, জোসেফ বাড়ৈ, শেফালি বাড়ৈ প্রমুখ নেতারা।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×