দেওয়ানগঞ্জে রেললাইনের মাটি সরে যাওয়ায়...

  দেওয়ানগঞ্জ (জামালপুর) প্রতিনিধি ২২ জুলাই ২০১৯, ২২:১১ | অনলাইন সংস্করণ

রেল লাইনের ৫০ ফুট এলাকার নিচের মাটি সরে ধসে গেছে
রেল লাইনের ৫০ ফুট এলাকার নিচের মাটি সরে ধসে গেছে

বন্যার পানির তীব্র স্রোতে দেওয়ানগঞ্জ উপজেলায় রেল লাইনের ৫০ ফুট এলাকার নিচের মাটি সরে ধসে গেছে (ওয়াস আউট)।

এ কারণে ঢাকার সঙ্গে দেওয়ানগঞ্জ সরাসরি আন্তঃনগর তিস্তা, ব‏হ্মপুত্রসহ এ পথে চলাচলকারী সব ট্রেন বন্ধ রয়েছে।

এ পথে উত্তরাঞ্চলের গাইবান্ধার ফুলছড়ি, বুনারপাড়া কুড়িগ্রামের রৌমারি, রাজিবপুর, বকশীগঞ্জ, বাহাদুরাবাদে শতশত যাত্রী ট্রেনযোগে চলাচল করে।

সোমবার দুপুরে সরজমিন ঘুরে দেখা গেছে, দেওয়ানগঞ্জ রেলস্টেশন থেকে ইসলামপুরমুখী রেললাইন দিঘলকান্দি ৩১নং রেল ব্রিজের পাশ থেকে রেল লাইনের নিচ থেকে প্রায় ৫০ ফুট মাটি সরে গিয়ে গর্তের সৃষ্টি হয়েছে।

স্থানীয় লোকজন জানান, ব্রিজ সংযোগ লাইনে ইঁদুরের গর্ত ছিল। বন্যার পানি ঢুকে এবং বন্যার পানির চাপে রেল লাইনের নিচ থেকে মাটি সরে যায়।

তারা আরও ক্ষোভ প্রকাশ করে বলেন, রেলের কর্তৃপক্ষ আগে থেকে রক্ষণাবেক্ষণ করলে এ ঘটনা ঘটতো না। এ ব্রিজের সামান্য কিছু পশ্চিম দিকে গত বছর ওয়াস আউট হয়। এ বছর নতুন ব্রিজ নির্মাণ করা হয়। নির্মিত ব্রিজটি বড় করে করলে বন্যার পানির চাপ থাকতো না।

দেওয়ানগঞ্জ রেলওয়ে স্টেশন মাস্টার রফিকুল ইসলাম বলেন, ১৬ জুলাই সকালের লোকাল ট্রেন যাওয়ার পর থেকে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

জামালপুর রেলওয়ে সহকারী প্রকৌশলী কামরুজ্জামান জানান, আশা করি এক সপ্তাহের মধ্যে ট্রেন চলাচল উপযোগী করা হবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ তদারকি করছেন।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×