হালদায় দুই হাজার কেজি মাছ অবমুক্ত

  হাটহাজারী প্রতিনিধি ২২ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:৪৭ | অনলাইন সংস্করণ

হালদায় দুই হাজার কেজি মাছ অবমুক্ত

দেশের একমাত্র প্রাকৃতিক মৎস প্রজনন ক্ষেত্র হালদা নদীতে কার্প জাতীয় মাছ (রুই, কাতলা, মৃগেল, কালিবাউশ) অবমুক্ত করলেন এবি এম ফজলে করিম চৌধুরী। বৃহস্পতিবার সকালে পেইজ প্রকল্পের আওতায় হাটহাজারী উপজেলার মেখল ইউনিয়নের রুহুল্লাপুর সর্তার ঘাট এলাকায় হালদা নদীতে প্রায় দুই হাজার কেজি ওজনের মাছ অবমুক্ত করা হয়।

হালদা নদীতে মাছ অবমুক্তকরণ উপলক্ষ্যে পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এবং ইন্টিগ্রেটেড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (আইডিএফ) যৌথ উদ্যোগে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এবিএম ফজলে করিম চৌধুরী এমপি বলেন, হালদা নদী দেশের সম্পদ। এই সম্পদ রক্ষা করার দায়িত্ব সকলের।

তিনি বলেন, হালদা নদী থেকে কেউ মাছ শিকার করতে পারবে না। কেউ মাছ শিকার করলে তাদের বিরুদ্বে কঠোর ব্যবস্থা নেয়া হবে। হালদা নদীর মা মাছের প্রজনন বৃদ্বির লক্ষ্যে নদীতে দুই হাজার কেজি ওজনের মাছ অবমুক্ত করা হয়েছে। কার্প জাতীয় মা-মাছ ডিম ছাড়ার মৌসুমে হালদা নদীতে যান্ত্রিক নৌযান চলাচল বন্ধ ও মাছ শিকার বন্ধের জন্য পুলিশ. আনসার, স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকার লোকজনসহ সংশ্লিষ্টদের এগিয়ে আসতে হবে।

পিকেএসএফের ব্যবস্থপনা পরিচালক ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মূখ্য সচিব মোহাম্মদ আবদুল করিমের সভাপতিত্বে আইডিএফ কর্মকর্তা অধ্যাপক শহিদুল আলম চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন আইডিএফএর নির্বাহী পরিচালাক ও প্রতিষ্ঠাতা জহিরুল আলম। অনুষ্ঠানে রাউজান উপজেলা চেয়ারম্যান এহেসানুল হায়দার বাবুল, হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা আক্তার উননেছা শিউলী, রাউজান উপজেলা নির্বাহী অফিসার শামীম হোসেন, হাটহাজারী সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মাসুম, পিকেএসএফ এর উপ-ব্যবস্থপনা পরিচালক মো. ফজলুল কাদের, হাটহাজারী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ, রাউজান উপজেলা মৎস অফিসার আমিনুল ইসলাম, হাটহাজারী উপজেলা মৎস অফিসার আজহার উদ্দিন, গড়দুয়ারা ইউপি চেয়ারম্যান সরোয়ার মোরশেদ তালুকদার, মেখল ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
bestelectronics

 

 

mans-world

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter
close
close
.