মঠবাড়িয়ায় কিশোরীকে ধর্ষণের পর হত্যায় চাচার মৃত্যুদণ্ড

  মঠবাড়িয়া (পিরোজপুর) প্রতিনিধি ০১ আগস্ট ২০১৯, ১৪:৫৪:৪৬ | অনলাইন সংস্করণ

ছবি: যুগান্তর

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় কিশোরীকে ধর্ষণের পর হত্যা মামলায় চাচা নুর মোহাম্মদকে (৬০) মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এ সময় আসামিকে এক লাখ টাকা জরিমানাও করা হয়।

বৃহস্পতিবার পিরোজপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মিজানুর রহমান এ নির্দেশ দেন।

দণ্ডপ্রাপ্ত আসামি হলেন- উপজেলার নলি তুলাতলী গ্রামের আবদুর রশিদের ছেলে নুর মোহাম্মদ।

মামলার বিবরণে জানা যায়, ২০১০ সালের ২১ মার্চ আসামি তার আপন ভাইয়ের মেয়ে নবম শ্রেণির ছাত্রী আমেনাকে (১৪) ধর্ষণ করে হত্যার পর বাড়ির পাশের একটি খালে ফেলে দেয়।

পুলিশ মরদেহ উদ্ধারের পর থানায় মামলা হলে নুর মোহাম্মদকে গ্রেফতার করা হয়। আদালতের দণ্ডবিধির ১৬৪ ধারায় হত্যা ও ধর্ষণের ঘটনা স্বীকার করেন আসামি।

এ ঘটনায় পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করার পর দীর্ঘ সাক্ষ্যগ্রহণ ও শুনানির ভিত্তিতে আসামির বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হলে বিচারক এ রায় প্রদান করেন।

রাষ্ট্রপক্ষে নারী ও শিশু দমন নির্যাতন ট্রাইব্যুনালের পিপি আবদুর রাজ্জাক খান বাদশা ও আসামিপক্ষে অ্যাডভোকেট কানাই লাল বিশ্বাস এ মামলা পরিচালনা করেন।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত