স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিল হলেও কর্মস্থলে নেই ফেনীর সিভিল সার্জন

প্রকাশ : ০৩ আগস্ট ২০১৯, ২২:২৯ | অনলাইন সংস্করণ

  ফেনী প্রতিনিধি

ফেনীর সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান। ফাইল ছবি

সারা দেশে ডেঙ্গু আতঙ্ক মোকাবেলায় সব সরকারি ছুটি বাতিল করা হলেও ফেনীতে ডেঙ্গুর বয়াবহতার মধ্যে ফেনী সিভিল সার্জন ছুটিতে রয়েছেন।

ফেনীতে প্রতিদিন বাড়ছে ডেঙ্গু রোগী। ছড়িয়ে পড়েছে আতঙ্ক। ডেঙ্গু মোকাবেলায় সরকার ও স্বাস্থ্য বিভাগ সক্রিয় ভূমিকা পালন করছে। স্বাস্থ্য বিভাগের ছুটি বাতিল করা হয়েছে।

কিন্তু এই ছুটি বাতিলের ধারধারছেন না ফেনীর সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান। গত তিনদিন ধরে তিনি কর্মস্থলে নেই। তিনি পরিবার-পরিজন নিয়ে ঢাকায় অবস্থান করছেন।

জেলা সিভিল সার্জন অফিস সূত্র জানায়, গত বৃহস্পতিবার থেকে পরিবারের সঙ্গে সময় কাটাতে ঢাকায় অবস্থান করছেন সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান। ফলে ফেনীর স্বাস্থ্য বিভাগ অভিভাবকহীন হয়ে পড়েছে।

শুক্রবার রাতে ফেনী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ডেঙ্গু রোগীদের দুইশ' মশারি ও পাঁচশ' লিটার স্যালাইন পৌঁছে দিতে যান ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। এ সময় তিনি সিভিল সার্জনের খোঁজ করেন। তখন উপস্থিত কর্মকর্তারা জানান, তিনি ঢাকায় অবস্থান করছেন। এতে ক্ষোভ প্রকাশ করেন এমপি নিজাম উদ্দিন হাজারী।

শনিবার দুপুরে ফেনী বিএমএ ও ফেনী জেলা বেসরকারি হাসপাতাল মালিক সমিতির নেতারা ডেঙ্গু রোগীদের খবর নিতে গেলে সিভিল সার্জনের খোঁজ করেন- তখনও তিনি (সিভিল সার্জন) ঢাকায়। এমন পরিস্থিতিতে সিভিল সার্জনের অনুপস্থিতির জন্য তারা ক্ষোভ প্রকাশ করেন।

ডেঙ্গুর এমন পরিস্থিতিতে তিনদিন কর্মস্থলে অনুপস্থিতির বিষয়ে জানতে সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামানকে দুপুর ২টায় তার মোবাইল ফোনে কল করা হলে তিনি বলেন, আমি পারিবারিক প্রয়োজনে ঢাকায় এসেছি। ওখানে সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার রুবাইয়াত বিন করিমকে দায়িত্ব দেয়া হয়েছে। তিনি সিভিল সার্জনের দায়িত্ব পালন করছেন।

সরকার স্বাস্থ্য বিভাগের ছুটি বাতিল করেছে, তাহলে আপনি কীভাবে ছুটিতে আছেন? জানতে চাইলে তিনি সদুত্তর দিতে পারেননি। তিনি বলেন, ‘আমি ঢাকা থেকে রওনা হয়েছি, কুমিল্লা পার হয়েছি।’

দায়িত্বপ্রাপ্ত মেডিকেল অফিসার রুবাইয়াত বিন করিমকে ফোন করা হলে তিনি বলেন, ‘আমি ফেনীর আশপাশে আছি।বিশেষ প্রয়োজনে হাজির হব।’

এদিকে ফেনীর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও ) ডা. আবু তাহের জানান, ফেনীতে দিন দিন নতুন ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় ফেনীর বিভিন্ন হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ২৩ জন। এ ছাড়া বর্তমানে ৪৫ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

তিনি আরও জানান, এখন পর্যন্ত ফেনীতে ১০৭ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছে। এর মধ্যে ফেনীতে আক্রান্ত হয়েছে ৬ জন।